শোক দিবসকে কেন্দ্র করে ব্যস্ত সময় পাড় করছেন শামীম ওসমান

140

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

জাতীয় শোক দিবস ও স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ব্যস্ত সময় পাড় করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

শোক দিবসের ৩য় দিন গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) দিনব্যাপী নিজ্ব নির্বাচনী এলাকার ফতুল্লা ইউনিয়নের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে আয়োজিত মিলাদ, দোয়া ও আলোচনা সভায় উপস্থিত হন তিনি। এসব অনুষ্ঠানে উপস্থিত হয়ে জ্বালাময়ী বক্তব্যও রাখার পাশাপাশি নেওয়াজও বিতরণ করেন এ সংসদ সদস্য।

যুবলীগ নেতা জানে আলম বিপ্লবের উদ্যোগে আয়োজিত মিলাদ ও দোয়ায় অংশগ্রহনের মধ্য দিয়ে এদিনের কর্মসূচী শুরু করেন শামীম ওসমান। পরে রাত ৮টা পর্যন্ত সময়ে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত মিলাদ ও দোয়ায় অংশ নেন তিনি।

এদিন ফতুল্লা থানা আওয়ামীলীগ নেতা মজিবুর রহমানের উদ্যোগে ও বিশিষ্ট সমাজ সেবক মো. শাহজালের সভাপতিত্বে ফতুল্লার শিবু মার্কেট এলাকায়, আওয়ামীলীগ নেতা আজমত আলীর উদ্যোগে সদর উপজেলা প্রাঙ্গণে, পূর্ব ইসদাইর শাহী জামে মসজিদের সভাপিত আলহাজ্ব মোহাম্মদ ইউসুফের উদ্যোগে ও পূর্ব ইসদাইর যুব সংঘের সার্বিক ব্যবস্থাপনায় পূর্ব ইসদাইরে , ইসদাইর রেললাইন এলাকায় মেম্বার আউয়াল ও এলাকাবাসীর উদ্যোগে, শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স প্রাঙ্গণে আবু শামা’র উদ্যোগে, ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি খন্দকার লুৎফর রহমান স্বপন ও কার্যকরী সদস্য আবু মো. শরিফুল হকের উদ্যোগে লালপুরসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উদ্যোগে আয়োজিত প্রায় অর্ধশতাধিক স্থানে মিলাদ ও দোয়ায় উপস্থিত হন শামীম ওসমান।

এসব সভায় যোগ দিয়ে শামীম ওসমান বলেন, বিদেশী শক্তিরা কেন আমাদের দেশের বিষয়ে নাক গলাচ্ছে তা ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার ইঙ্গিতে বললেও গতকাল তিনি মিডিয়ার সামনে প্রকাশ্যে সেই কারণ উল্লেখ করেছেন। তিনি বলেছেন, বিদেশীরা আমাদের দেশকে ব্যবহার করে যুদ্ধঘাটি বানাতে চায়, অন্য দেশে হামলা করতে চায়, যা আমরা কখনো হতে দিবো না। সুতরাং বঙ্গবন্ধু কণ্যার বক্তব্য পরিস্কার। আমরা কোনো অপশক্তির কাছে মাথা নত করবো না। জামাত-বিএনপি ভয়ংকর কিছু করার চেষ্টা করছে। দেশটাকে এমন একটা জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে যে, এই দেশটা আফগানিস্তান কিংবা সিরিয়ার চেয়ে খারাপ অবস্থা হবে। তাই এই আগস্ট মাসের শেষ দিকে, আগামী সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই সময়টা বাংলাদেশের জন্য একটা ক্রান্তিকাল।

শামীম ওসমান বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীণতা দিয়েছিলেন কিন্তু মুক্তি দেয়া সম্ভব হয় নাই, অর্থনৈতিক মুক্তি। সাড়ে ৩ বছরের মাথায় তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কিন্তু জাতির পিতার কণ্যা শেখ হাসিনা ৯৬’ সালে ক্ষমতায় এসে কিন্তু হত্যার পরিবর্তে হত্যা করেন নাই। উনি যেটা চেয়েছিলেন তা হলো, আইনের শাসন প্রতিষ্ঠা করা এবং বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা। সেই স্বপ্ন পূরণের পথে এসেছি আমরা, বাংলাদেশ বিশ্বের মানচিত্রে মাথা উচু করে দাড়িয়েছে। আজ আমরা গর্ব করে বলতে পারি, বাংলাদেশ কারো পায়ের উপর ভর দিয়ে দাড়ায়নি, বাংলাদেশ নিজের পায়ের উপর দাড়িয়েছে। আর এটাই হয়েছে আমাদের কাল। এই কালের কারণে এবং আমাদের ভৌগলিক সীমারেখা, এই দুইটা মিলিয়ে আমরা এমন একটা অবস্থায় এসে পড়েছি, যে আমাদের উপর হস্তক্ষেপ করা হচ্ছে। কিন্তু এইসব হস্তক্ষেপ উপেক্ষা করে বঙ্গবন্ধু শেখ মুজিবের রক্তের উত্তরাধিকারী, জননেত্রী শেখ হাসিনা আজকে বিশে^র বড় বড় শক্তিকে সাহস করতে বলতে পারে যে, বাংলাদেশের কোনো স্বার্থ বিকিয়ে তিনি ক্ষমতায় থাকবেনা। এবং বাংলাদেশের কোনো স্বার্থ শেখ হাসিনা বিকিয়ে দিবেন না।

নেওয়াজ বিতরণের পূর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী, আওয়ামীলীগ নেতা হাজী মিছির আলী, লুৎফর রহমান স্বপন, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, যুবলীগ নেতা শিমুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল, ছাত্রলীগ নেতা আহমেদ কাউসার প্রমুখ।