নৌকার প্রার্থীর পক্ষে ভুরিভোজ: ম্যাজিস্ট্রেটের হানা

27

নারয়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারয়ণগঞ্জ-৩ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের পক্ষে বৈদ্যেরবাজারে ভুরিভোজের আয়োজন করায় জরিমানা করা হয়েছে আওয়ামীলীগ নেতা হারুনুর রশীদকে।

বৈদ্যের বাজার ইউনিয়নের মনারবাগ এলাকায় জামানের বাড়িতে অনুষ্ঠান চলাকালীন সময়ে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে অভিযান পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা ভুমি সহকারী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইব্রাহীম। এসময় হারুনুর রশীদকে ৫ হাজার টাকা জরিমনা করেন তিনি।

জানা যায়, নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থীর পক্ষে বৈদ্যের বাজার ইউনিয়নের মনারবাগ এলাকায় জামানের সাহেবের বাড়িতে নৌকার তিন হাজার কর্মীসমর্থকদের নিয়ে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন ঐ বাড়ির বাসিন্দা ও বৈদ্যের বাজার পাইলট উচ্চ বিদ্যালয়ের (মধু ঠাকুরের বাড়ি) সভাপতি হারুনুর রশীদ। অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন আওয়ামীলীগের প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. সামছুল ইসলাম ভুইয়া। খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালন করেন সোনারগা উপজেলা ভুমি সহকারী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইব্রাহীম।

বিধি মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল অথবা উভয়ই নির্ধারিত থাকলেও অপরাধ স্বীকার করে ক্ষমা চাওয়ায় নির্বাচনী আচরণবিধির ২০০৮ এর ১০ এর (চ) ধারার অপরাধে ১৮ ধারা মোতাবেক ৫০০০/- টাকা জরিমানা করেন তিনি।

এ বিষয়ে সোনারগাঁ সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইব্রাহীম বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং সেখানে আলামত পাই। নিয়ম অনুযায়ী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় তাদেরকে জরিমানা করি