বিএনপি ক্ষমতায় এলে কে হবেন প্রধানমন্ত্রী এটা জানতে চান আ.লীগের অনেকে

113

# প্রধানমন্ত্রী হিসাবে খালেদা ও তারেকের পছন্দ মির্জা ফখরুল?

# তবে মির্জা ফখরুলকে এ ব্যাপারে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি পরিস্কার বলেছেন তার এমন কোনো লোভ নেই

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এবার বিএনপি রাস্ট্র ক্ষমতায় এলে এই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরই হবেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী। সরকারের তরফ থেকে বার বার বলা হচ্ছে বিএনপি ক্ষমতায় এলে কে প্রধানমন্ত্রী হবেন এবং বিএনপিতে কোনো যোগ্য প্রার্থী নেই। এই প্রশ্নের জবাবে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ মনে করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানই হবেন প্রধানমন্ত্রী। দল ক্ষমতায় এলে কোনো আইনই তারেক রহমানকে প্রধানমন্ত্রী হওয়া থেকে বিরত রাখতে পারবে না বলে তারা মনে করেন। বর্তমান সরকার যেমন অনেক আইন পরিবর্তন করেছেন তেমনি আগামী সরকারও পরিবর্তন করবেন। বিএনপির নেতাকর্মীরা আরো মনে করেন কেবল তারেক রহমানই নন বিএনপিতে প্রধানমন্ত্রী হওয়ার মতো নেতার কোনো অভাব নেই। বিএনপির স্থায়ী কমিটির সব নেতাই প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রাখেন। তবে এ ব্যাপারে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের একটি স্বিদ্ধান্ত রয়েছে। আর সেটি হলো বিএনপি ক্ষমতায় এলে মির্জা ফখরুর ইসলাম আলমগীর হবেন প্রধানমন্ত্রী। বিশ্বস্ত সূত্রে জানা গেছে এ বিষয়টি এখন একেবারেই চূড়ান্ত।

কারন খালেদা জিয়া এবং তারেক রহমান দু’জনেই মনে করেন মির্জা ফখরুল সব দিক থেকেই যোগ্যতা সম্পন্ন একজন নেতা। তাই তারাও তাকে মূল্যায়ন করতে চান। আর সবচেয়ে বড় কথা হলো তিনি জিয়া পরিবারের খুবই বিশ্বস্ত। তাদের অবর্তমানে মির্জা ফখরুল যে ত্যাগ স্বীকার করেছেন তার কোনো তুলনা হয় না। ফখরুল ইসলাম এখন নব্বইটির বেশি মামলার আসামী এবং বিএনপিকে নেতৃত্বে দিতে গিয়ে তিনি বহুবার জেল খেটেছেন। মাসের প মাস কারাগারে থেকেছেন। কারা অভ্যন্তরেরতিনি অসুস্থ্য হয়েছেন। সরকার চরম নির্যাতন করেছেন বিএনপির এই নেতার উপর। কিন্তু ফখরুল এই বৃদ্ধ বয়সে অসুস্থ্য শরীর নিয়েও বিএনপিকে বেশ দক্ষতার সহিত নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এছাড়া মির্জা ফখরুল একজন বীর মুক্তিযোদ্ধা, একজন সাবেক শিক্ষক এবং ঝানু রাজনীতিবিদ। তার সবেচে বড় গুন হলো তিনি খুবই ভদ্র একজন মানুষ এবং সকল প্রকারের লোভ লালসার উর্ধে থেকে জনস্বার্থে কাজ করে যাচ্ছেন।

তাই নির্বাচন যদি অবাধ ও সুস্টু হয় আর বিএনপি যদি রাস্ট্র ক্ষমতায় আসে তাহলে মির্জা ফখরুলই হবে বাংলাদেশের প্রধানমন্ত্রী। এটা বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান দু’জনেই চান বলে বিএনপির উচ্চ পর্যায়ের একাধিক সূত্রে জানা গেছে। শুধু তাই নয় মির্জা ফখরুল একজন সৎ এবং আদর্শবান নেতা হিসাবে দেশের সুশীল সমাজ এবং পশ্চিমা গণতান্ত্রিক দেশগুলিরও পচন্দের তালিকায় রয়েছেন বলে জানা গেছে।