নারায়ণগঞ্জে মাইচিনি জাপানীজ ল্যাঙ্গুয়েজ কোচিং সেন্টার’র উদ্বোধন

424
নারায়ণগঞ্জে মাইচিনি জাপানীজ ল্যাঙ্গুয়েজ কোচিং সেন্টার’র উদ্বোধন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

পৃথিবীর সকল দেশের মধ্যে সবচেয়ে বিনয়ী ও ভদ্র মানুষের দেশ হিসাবে পরিচিত জাপান। শুধু তাই নয়, বিশে^র অন্যতম উন্নত রাষ্ট্র জাপানে। জাপানকে “উদীয়মান সূর্যের দেশ”ও বলা হয়ে থাকে। ফলে বাংলাদেশের মতো উন্নয়নশীল রাষ্ট্রগুলো বিশেষত নারায়ণগঞ্জের ছেলে-মেয়েদের কাছে জাপান একটি আদর্শ রাষ্ট্র হিসাবেই পরিচিত।

আর এ আদর্শে রাষ্ট্রে যেতে উন্মুখ থাকে শিক্ষার্থীরা। তবে, জাপানে গিয়ে লেখাপড়া বা কাজ করার ক্ষেত্রে প্রধান বাধা হচ্ছে জাপানী ভাষা। যা জানা না থাকলে খানিকটা বিপদেই পড়তে হয় তাদের। ফলে, এ বিড়ম্বনা এড়াতে নারায়ণগঞ্জের ছেলে-মেয়েরা অনেক কষ্ট করে ঢাকায় যেতো জাপানী ভাষা শিক্ষা করতে।

যাতায়াতের কষ্টসহ নানা ভোগান্তি দুর করতে নারায়ণগঞ্জের চাষাড়ায় উদ্বোধন করা হয়েছে জাপানী ভাষা শিক্ষা প্রতিষ্ঠান মাইচিনি জাপানী ল্যাঙ্গুয়েজ কোচিং সেন্টার। চাষাড়াস্থ সমবায় মার্কেটের ৫ম তলায় সোমবার সকালে মিলাদ ও দোয়ার মাধ্যমে এ কোচিং সেন্টারের উদ্বোধন করা হয়।

নারায়ণগঞ্জে মাইচিনি জাপানীজ ল্যাঙ্গুয়েজ কোচিং সেন্টার’র উদ্বোধন

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম জীবন। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রফিকুল ইসলাম জীবন বলেন, জাপান একটি অন্যতম উন্নত রাষ্ট্র। জাপানী ভাষা শিক্ষা করাও খুব সহজ। সঠিক গাইডলাইন ও পরিশ্রমের মাধ্যমে সহজেই জাপানী ভাষা আয়ত্ত করা যায়।

তিনি আরও বলেন, আগে ছেলেমেয়েদেরক জাপানী ভাষা শিক্ষার জন্য অনেক কষ্ট করে ঢাকায় ফার্মগেট এলাকায় গিয়ে কোচিং করতে হতো। কিন্তু এ প্রতিষ্ঠানের মাধ্যমে নারায়ণগঞ্জের ছেলে-মেয়েদের আর কষ্ট করে ঢাকায় যেতে হবে না। এখান থেকেই তারা সঠিকভাবে জাপানী ল্যাঙ্গুয়েজ শিখতে পারবে। কেননা প্রতিষ্ঠানটিতে রয়েছে অত্যন্ত দক্ষ প্রশিক্ষক।

প্রতিষ্ঠানটির কর্ণধার দেলোয়ার হোসেন বলেন, কতটা কষ্ট করে ঢাকায় গিয়ে আমাদের সন্তানদের জাপানী ভাষা শিখতে হতো তা আমি বেশ ভালো করেই জানি। তাই তাদের এই ভোগান্তির কথা মাথায় রেখে অত্যন্ত দক্ষ প্রশিক্ষকদের নিয়ে আমরা নারায়ণগঞ্জেই শুরু করেছি জাপানী ভাষা শিক্ষা প্রতিষ্ঠান। সকলকে আমাদের এখানে আসার আমন্ত্রণ রইলো। যে কোনো প্রয়োজনে যোগাযোগ করার অনুরোধ রইলো: ০১৯১৫৪৯৯৫৪৮ এই নাম্বারে।