শামীম ওসমানের ঘাটি এখন আইভীর দখলে

218
শামীমের ঘাটি এখন আইভীর দখলে

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

সিদ্ধিরগঞ্জে বদলে গেছে আওয়ামী লীগের রাজনৈতিক পরিস্থিতি। এক সময় সংসদ সদস্য শামীম ওসমানের ঘাটি হিসাবে পরিচিত ছিলো এই সিদ্ধিরগঞ্জ। কিন্তু সিদ্ধিরগঞ্জের মাটি এখন আইভীর ঘাটি হিসাবে পরিচিতি লাভ করেছে। এ কথা বলছেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান এবং সাধারন সম্পাদক হাজী ইয়াসিন মিয়া।

সম্প্রতি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডে মেয়র আইভীর সংবর্ধনা সভায় বক্তব্য রাখতে গিয়ে এই দুই নেতা একই সুরে এই বক্তব্য দেন। তারা বলেন বিগত তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আইভী যে পরিমান ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তাতেই প্রমান হয় এই থানায় এখন আর আইভীর কোনো বিকল্প নেই।

শুধু তাই নয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে মেয়র পদে আইভীর সাথে শামীম ওসমানের প্রতিদ্বন্দ্বীতা হয়েছিলো। তখন শামীম ওসমান ছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, আর আইভী ছিলেন বিদ্রোহী প্রার্থী। কিন্তু সেই নির্বাচনেও আইভী বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন এবং সেই নির্বাচনে এই মজিবুর রহমান আর ইয়াসিন মিয়া আটঘাট বেধে শামীম ওসমানের পক্ষ্যে মাঠে নেমেছিলেন।

কিন্তু তারপরেও সেই নির্বাচনে সিদ্ধিরগঞ্জ থানা সহ সব জায়গায় আইভী বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন। সেই নির্বাচনে আইভীর কাছে লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজীত হয়েছিলেন শামীম ওসমান। পরবর্তী দুটি নির্বাচনেও জয়লাভ করে আইভী।

তাই সিদ্ধিরগঞ্জের মাটি যে আইভীর ঘাটি এতে কারোই কোনো সন্দেহ নেই। আর এ কারনেই শামীম ওসমানের এক সময়কার ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত থানা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারন সম্পাদক বেশ জোর দিয়েই এখন বলছেন সিদ্ধিরগঞ্জের মাটি আইভীর ঘটি।

প্রসঙ্গত, সম্প্রতি ৮নং ওয়ার্ডের তিনবারের নির্বাচিত কাউন্সিলর রুহুল আমিন মোল্লার সার্বিক তত্ত্বাবধানে মেয়র আইভীকে সংবর্ধনা দেয় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ। আর ওই সংবর্ধনা অনুষ্ঠানে থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান আর সাধারন সম্পাদক ইয়াছিন মিয়া ছাড়াও থানার সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানে এই দুই নেতা মেয়র আইভীর সততা, কর্ম দক্ষতা এবং বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

তারা বলেন, সিদ্ধিরগঞ্জে যে ব্যাপক উন্নয়ন করেছেন আইভী, তাতে একেবারে বদলে গেছে সিদ্ধিরগঞ্জের চেহারা। দুই নেতাই বলেন, আইভী এই থানার নয়টি ওয়ার্ডে এমন কোনো এলাকা নেই যেখানে ব্যাপক উন্নয়ন করেন নাই। তিনি রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি জলাবদ্ধতা নিরসনেও সুপরিকিল্পিত ড্রেনেজ ব্যাবস্থা গড়ে তুলেছেন। এছাড়া কেবল মাত্র সিদ্ধিরগঞ্জ খালকে ঘিরেই তিনি একশ কোটি টাকার বেশি উন্নয়ন করছেন।

এই খালের কাজ শেষ হলে সিদ্ধিরগঞ্জ রীতিমতো একটি পর্যটন এলাকা হিসাবে গড়ে উঠবে। ফলে খুব স্বাভাবিক কারনেই সিদ্ধিরগঞ্জের মানুষ আইভীর দিকে ঝুকেছেন। যার প্রমান এবারের নির্বাচনেও পাওয়া গেছে। সিদ্ধিরগঞ্জের সব কয়টি কেন্দ্রেই আইভী বিপুল ভোটে জিতেছেন। আর এসব বাস্তবতাকে সামনে রেখেই খোদ শামীম ওসমানের এক সময়কার ঘনিষ্ঠ সহকর্মী আলহাজ্ব মজিবুর রহমান এবং হাজী মোহাম্মদ ইয়াছিন মিয়া এখন বলছেন সিদ্ধিরগঞ্জের মাটি আইভীর ঘাটি।