সরকার বিরোধীরাও গুরুত্ব দিচ্ছেন শামীম ওসমানের বক্তব্য...

জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমেও গুরুত্ব পাচ্ছেন শামীম ওসমান

118
শামীম ওসমান

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান সম্প্রতি জাতীয় পর্যায়ের রাজনীতিতে ব্যাপক ভাবে আলোচিত হচ্ছেন। বিশেষ করে দেশের বুদ্ধিজীবী মহলে তাকে এখন বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। একদিকে তিনি নিজে বিভিন্ন টকশোতে গিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখছেন, গঠনমূলক কথা বলছেন। অপরদিকে নেট দুনিয়ায় বিভিন্ন জনপ্রিয় ইউটিউব চ্যানেলগুলিতেও সরকার বিরোধীরা সংসদ সদস্য শামীম ওসমানের বক্তব্য নিয়ে আলোচনা সমালোচনা করছেন।

সম্প্রতি বিভিন্ন টেলিভিশন চ্যানেলের টকশোতে যোগ দিচ্ছেন শামীম ওসমান এমপি। এছাড়া সম্প্রতি তিনি আন্তর্জাতিক গণমাধ্যম ডয়চে ভেলের এক টকশোতে যোগ দিয়েও আলোচনা করেছেন। এতেই বুঝা যায় জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমগুলিতে শামীম ওসমানের গ্রহনযোগ্যতা অনেকটাই বেড়ে গেছে।

বর্তমানে আওয়ামী লীগের রাজনীতিতে যে কয়জন নেতা আলোচনায় রয়েছেন তাদের মাঝে অন্যতম একজন হলেন শামীম ওসমান এমপি। নেট দুনিয়ায় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের পরেই আলোচনায় রয়েছেন শামীম ওসমান। শামীম ওসমান ছাড়া আওয়ামী লীগের অন্য নেতাদেরকে মিডিয়া তেমন কোনো গুরুত্বই দিচ্ছে না।

সর্বশেষ সাবেক এমপি গোলাম মাওলা রনিও শামীম ওসমানকে নিয়ে আলোচনা করেছেন। যেহেতু গোলাম মাওলা রনি এখন বিএনপির রাজনীতির সাথে জড়িত তাই সরকারী দলের এমপি হিসাবে শামীম ওসমানের সমালোচনা করবেন এটাই স্বাভাবিক।

কিন্তু সবচেয়ে বড় কথা হলো গুরুত্ব পাচ্ছেন শামীম ওসমান। ফলে দেশের জাতীয় রাজনীতিতে ফ্যাক্টর হয়ে উঠেছেন তিনি। তাই বলা চলে সংসদ সদস্য শামীম ওসমান আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও তিনি তার নিজের যোগ্যতা দিয়ে প্রমান করছেন তিনি একজন যোগ্য রাজনীতিবীদ।