আগামী দিনে শিক্ষাই হবে সরকারের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট : শিক্ষামন্ত্রী

229
আগামী দিনে শিক্ষাই হবে সরকারের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট : শিক্ষামন্ত্রী

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যতোই উন্নয়ণ করি না কেন যদি শিক্ষার উন্নয়ণ না হয় তবে তা টেকসই হবে না। শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজানোর প্রস্তুতি চলছে। এজন্য নতুন কারিকুলাম তৈরি হচ্ছে। আগামী দিনে শিক্ষাই হবে সরকারের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে নারায়ণগঞ্জের বন্দরে ৪৭নং লাল মিয়া প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি আরও বলেন, ছোটবেলা থেকে শিক্ষার্থীরা পড়ে পড়ে শিখবে। এই শেখাটা যেন কাজে লাগাতে পারে। শুধু শিখবে কিন্তু কাজে লাগাতে পারবে না তেমনটি ঠিক নয়। নতুন কারিকুলামে শিক্ষার্থীরা বাস্তবে শিখবে। শুধু মুখস্ত করে নয়। যাতে বাস্তবতার নিরিখে তারা শিক্ষিত হয়ে উঠবে। পাশাপাশি মানবিকতা, সামাজিক মূল্যবোধ ও অন্যান্য গুণাবলী অর্জনের মধ্য দিয়ে শিক্ষিত হয়ে উঠবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

ডা. দীপু মনি বলেন, এ মাস বাঙালী জাতির জন্য গুরুত্বপূর্ণ মাস। এ মাসে স্বাধীনতার ঘোষণা হয়েছে। এ মাসে স্বাধীনতার ডাক দিয়ে বঙ্গবন্ধু মহান সেই ভাষণ দিয়েছিলেন।

এর আগে বন্দরের রসুলবাগ কদম শরীফ উচ্চ বিদ্যালয় ও পরে দুপুরে নগরীর শেখ রাসেল পার্কে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের ছাত্রবাসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।