স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী জেলা-মহানগরের নানা আয়োজন

138

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে বুধবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কেক কাটা, র‌্যালিসহ নানা কর্মসূচী পালন করা হয়।

সকালে নগরীর ২নং রেল গেইটস্থ আওয়ামীলীগ কার্যালয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতা মোস্তাফিজুর রহমান মাসুম, কায়কোবাদ রুবেল, ছগীর আহমেদ ও শফিকুল ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

পুস্পার্ঘ্য অর্পণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর বলেন, কোনো ভাইয়ের স্লোগান হবে না, হবে শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার স্লোগান। কেননা শেখ হাসিনা বাঁচলে, বাঁচবে দেশ, বাঁচবে দেশের জনগন, উন্নত রাষ্ট্রে পরিণত হবে আমাদের এ বাংলাদেশ। ফলে যারাই কমিটিতে আসেন না কেন বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোস্তাফিজুর রহমান মাসুম, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা কায়কোবাদ রুবেল, ছগীর আহমেদ ও শফিকুল ইসলামসহ এখানে যারা আছেন তারা সকলেই স্বেচ্ছাসেবকলীগের পক্ষে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। আমি সকলের উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে জি এম আরাফাত বলেন, স্বেচ্ছাসেবকলীগ হচ্ছে আওয়ামীলীগের অন্যতম সহযোগী সংগঠন। আগামীতে যাদের নিয়ে কমিটি হবে তাদের সকলকে দায়িত্বশীল হতে হবে। এক সময়ে যারা ছাত্রলীগের হয়ে রাজপথ কাঁপিয়েছেন সেই মোস্তাফিজুর রহমান মাসুম, কায়কোবাদ রুবেলসহ অনেকেই স্বেচ্ছাসেবকলীগের পদ প্রত্যাশী। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই এতো সুন্দর আয়োজন করার জন্য।

পরে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে বিশালাকার এক র‌্যালি অনুষ্ঠিত হয়। রাজপথ কাপানো এ র‌্যালিটি ২নং রেল গেইট থেকে শুরু হয়ে উকিল পাড়া, আলম খান লেন, প্রেসক্লাব ভবন হয়ে চাষাড়ায় গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সামসুজ্জামান সামসু, এড. মোখলেছুর রহমান আমির, মাহমুদুল হাসান দুলাল, গোলাম কিবরিয়া খোকন, পারভেজ,গার্নেল, আড়াইহাজার থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মোল্লা, আনোয়ার হোসেন মোল্লা, কাউসার আহমেদসহ জেলার প্রতিটি থানার হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।