শেখ রাসেলের জন্মদিনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

64

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেল এর ৬০ তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল হাই।

এসময় তিনি বলেন, আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০ তম জন্মদিন। সারা দেশে আজকে জন্মদিন পালন করা হচ্ছে। শেখ রাসেল একজন নাবালক শিশু ছিলেন। পুরো পরিবারকে হত্যা করলেও তাকে ছাড় দেয়নি ঘাতকরা। সে খুবই প্রাণবন্ত একজন মানুষ ছিলেন। আজকে তিনি বেচেঁ থাকলে একজন দক্ষ নেতা হতে পারতেন। কিন্তু ঘাতকরা তাকে বাচঁতে দেয়নি। তাকে মাথার পিছনে গুলি করে হত্যা করা হয়। তার হত্যাকারীদের মধ্যে একজন আমেরিকা ও অপরজন কানাডাতে রয়েছে। আজকে তার জন্মদিনে হত্যাকারীদের বিচার দাবী করছি।

সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল বলেন, রাতের আধাঁরে একটি পরিবারকে হত্যা করা হয়। এমনকি শিশু শেখ রাসেলকেও ছাড় দেয়নি ঘাতকরা। যখন তাকে হত্যা করার চেষ্টা করা হয় তখন সে বলেছিলো আমাকে হাসু আপার কাছে নিয়ে চলো (প্রধানমন্ত্রী শেখ হাসিনা)। ঘাতকরা তাকে হাসু আপার কাছে নেয়নি বরং তাকে নির্মমভাবে হত্যা করে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদলের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবিরউদ্দিন আহমেদ, এড. আসাদুজ্জামান আসাদ, সাবেক সাংসদ হোসনে আরা বাবলী, সাবেক যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক এম.এ রাসেল, জেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম,  সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ, সদর থানা যুবলীগের সভাপতি এইচ,টি আলমগীর, সালাউদ্দিন শিকদার, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন, সাবেক সদস্য হাজ্বী আমজাদ হোসেন, শামসুজ্জামান ভাষানি, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তব্য শেষে দোয়া পরিচালনা করেন সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল। এরপর কেক কেটে শেখ রাসেল এর জন্মদিন পালন করেন নেতৃবৃন্দ।