রাজাকারের সন্তানরা আজ নারায়ণগঞ্জে রাজত্ব করছে – এড. দিপু

195
বক্তব্য রাখছেন এড. আনিসুর রহমান দিপু

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু বলেছেন, ৮১’ সালের আজকের এই দিনে বাবা-মা, ভাই-বোন, আত্মীয় স্বজন হারানোর বেদনায় কান্নায় ভেঙ্গে পড়েছিলেন জননেত্রী শেখ হাসিনা। আমার বিশ্বাস শেখ হাসিনার কান্নার সাথে একাত্মতা ঘোষণার জন্যই আল্লাহর নির্দেশে সেদিন সারা দেশে বৃষ্টি হয়েছিলো। আকাশও সেদিন কান্নায় ভেঙ্গে পড়েছিলো।

বঙ্গবন্ধু কণ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় নগরীর ২ নং রেল গেটস্থ জেলা-মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়, পরে দুস্থ:দের মাঝে খাবার বিতরণ করা হয়।

জেলা আওয়ামীলীগের সাবেক এ সাংগঠনিক সম্পাদক বলেন, সেদিন শেখ হাসিনাকে বাড়িতে ঢুকতে দেয়নি জিয়াউর রহমান। তখন তিনি হাত তুলে মহান আল্লাহর দরবারে বিচার দিয়েছিলেন, মহান রাব্বুল আলামিনও সেই দোয়া কবুল করেছিলেন। এর কিছুদিন পরে তথা ২৭ মে নারায়ণগঞ্জের কিছু নেতাকে গ্রেফতার করে জিয়া সরকার। তার ঠিক তিন দিন পর অর্থ্যাৎ ৩০ মে তারই পোষা কুকুরদের হাতে নির্মমভাবে নিহত হয়েছিলো জিয়াউর রহমান। তার লাশ কোথায় আছে কেউ জানেনা। চন্দ্রিমা উদ্যানে তার লাশের কথা বলা হলেও তা নিয়ে বেশ বিতর্ক রয়েছে। আর আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর লাশ টুঙ্গিপাড়ায় আছে। সেটি আজ তীর্থস্থানে পরিণত হয়েছে বলেও দাবি করেন তিনি। একইসাথে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের মডেলে রূপান্তরিত হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলে বাংলাদেশকে অনুসরণ করো, ভারত বলে বাংলাদেশকে অনুসরণ করো, জাতিসংঘের মহাসচিব বলে বাংলাদেশকে অনুসরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নারায়ণগঞ্জ জেলা-মহানগর স্বেচ্ছাসেবকলীগের দোয়া

তিনি আরও বলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগ নিয়ে আমাদের অনেক চিন্তা আছে, অনেক ভাবনা আছে। আমরা বিশ্বাস করতে চাই, এখানে যারা আছে, মাসুম-রুবেলরা আগামী দিনে শক্ত হাতে জেলা-মহানগর সেচ্ছাসেবকলীগকে সুসংগঠিত করবে। আগামীতে স্বেচ্ছাসেবকলীগের নেতৃত্বে সকল অপশক্তি-অপকৌশলকে আমরা প্রতিহত করবো এ আশাবাদ ব্যক্ত করছি।

নারায়ণগঞ্জে আওয়ামী নেতাকর্মীদের কাধ থেকে লাঙ্গলের ভাড় সরিয়ে নেয়ার আহবান জানিয়ে এড. দিপু বলেন, নারায়ণগঞ্জ-৫ এ আমরা নৌকা চাই। আমরা গতবারও বলেছি, বারবার বলি। নেত্রীর কাছে কড়জোড়ে বলি, এ লাঙ্গলের চোয়াল আমাদের কাধ থেকে সরিয়ে দেন। আর কষ্ট সহ্য হয় না। আর নির্যাতন সহ্য হয় না। আওয়ামীলীগ ক্ষমতায়, জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় কিন্তু ঐ জামাত-শিবির, ঐ রাজাকারের সন্তানরা আজকে দোর্দন্ড প্রতাপে নারায়ণগঞ্জে রাজত্ব করছে।

তিনি আরও বলেন, আমাদের কিছু নেতা কথায় কথায় জামাত-শিবিরের কথা বলে, অথচ রাজাকারের ছেলেকে পাশে বসিয়ে রাখে। কিছু নেতা কথায় কথায় হাইব্রীডদের কথা বলে, অথচ হাইব্রীডদের কোলে বসে থাকে। এ হাইব্রীড, রাজাকারদের সন্তানদের প্রতিহত করতে হলে আওয়ামীলীগের জন্মস্থান নারায়ণগঞ্জ থেকে লাঙ্গল বিতাড়িত করতে হবে, সব আসনে নৌকার এমপি থাকতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই, সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা নৌকার পতাকা তুলতে চাই। আমরা আশা করি নেত্রী আমাদের কথা শুনবে। জোট হতে পারে, রংপুরে হবে- নারায়ণগঞ্জে জোট আমরা চাই না। আমরা জোটের জুলুম দেখেছি, নির্যাতন দেখেছি। এ জুলুম-অত্যাচারের বিরুদ্ধে, আমাদের যে কান্না, নেতাকর্মীদের যে কষ্ট, আমাদের যে দুর্বিষহ জীবন, এ জীবন সম্পর্কে নেত্রী জানে, তার কাছে আরও একটু তুলে ধরলে আওয়ামীলীগের জন্মস্থান হিসাবে পরিচিত এ নারায়ণগঞ্জের সব আসনে নৌকা প্রতীক দিবেন এ আশাবাদ ব্যক্ত করি।

আলোচনা সভা শেষে মিলাদ-দোয়া অনুষ্ঠিত হয় এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য এড. আনিসুর রহমান দিপু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোস্তাফিজুর রহমান মাসুম, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা কায়কোবাদ রুবেলসহ জেলা-মহানগর স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ।