আপন ভাই হয়ে শামীম-সেলিম দুই দল করলে কোনো দোষ হয়না...

মামা ভাগ্নে দুই দল করায় তাদের অপরাধ!

242
আপন ভাই হয়ে শামীম-সেলিম দুই দল করলে কোনো দোষ হয়না

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

মাসদাইরের আওয়ামী লীগ নেতা মতিউর রহমান প্রধান আওয়ামী লীগ করেন। আর তার ভাগিনা মশিউর রহমান রনি করেন বিএনপির রাজনীতি। এভাবে মামা ভাগিনা দুইজন দুই দল করে তারা যেনো দোষ করে ফেলেছেন। তাই উদ্দেশ্যমূলক ভাবে তাদের বিরুদ্ধে একটি মহল অপপ্রচার শুরু করেছে।

এর আগেও এই বিষয়টি নিয়ে মশিউর রহমান রনিকে ঘায়েল করার চেষ্টা করা হয়েছে। কিন্তু বাস্তবতা হলো তারা মামা ভাগ্নে হলেও তাদের রাজনৈতিক মতাদর্শ একেবারেই ভিন্ন আর এটা তাদের একান্তই ব্যক্তিগত বিষয়। নাসিম ওসমান, সেলিম ওসমান ও শামীম ওসমানের বিষয়টাও তেমনই।

নারায়ণগঞ্জের রাজনীতিতে সংসদ সদস্য শামীম ওসমান করেন আওয়ামী লীগের রাজনীতি, তার প্রতীক নৌকা। অন্য দিকে তার ভাই প্রয়াত নাসিম ওসমান জাতীয় পার্টি করতেন এবং এখন তার আরেক ভাই সেলিম ওসমান জাতীয় পার্টির রাজনীতি করেন। তাদের প্রতীক লাঙ্গল।

বর্তমানে আওয়ামী লীগ আর জাতীয় পার্টির মাঝে সখ্যতা থাকলেও এক সময় এই দুটি দলের মাঝে সাপে নেউলে সম্পর্ক ছিলো। বিশেষ করে এরশাদ যখন ক্ষমতায় ছিলেন তখন নাসিম ওসমান এমপি ছিলেন আর শামীম ওসমান আওয়ামী লীগ করতেন। তাই তারা আপন ভাই হয়ে যদি দুইজন দুই দলের রাজনীতি করতে পারেন তাহলে মতি আর রনি মামা ভাগিনা হয়ে ভিন্ন দুটি দল করে কি অপরাধ করেছেন এমন প্রশ্ন সাধারণ জনগনের?

এ দেশে এমন অনেক পরিবার রয়েছে এক ভাই আওয়ামী লীগ করেন আর আরেক ভাই করেন বিএনপি। আর এটা খুবই স্বাভাবিক একটি বিষয়। কিন্তু জ্ঞান পাপীরা এটা বুঝেন না বলে মনে করে রনি সমর্থকরা। তারা অযথাই মতি আর রনি পৃথক দল কেনো করেন এমন হাস্যকর প্রশ্ন তুলছেন। আসলে তাদের এই প্রশ্ন যে হাস্যকর এটা বুঝেন সবাই।