একটি নিরাপদ এলাকা গড়ে তুলতে চান সকল ভালো মানুষদের নিয়ে...

মাদক নির্মূলে ‘প্রত্যাশা’ নামক সংগঠন গড়ে তুলবেন শামীম ওসমান

81

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৪ আসনের নৌকার প্রার্থী একেএম শামীম ওসমান আসন্ন ৭ জানুয়ারীর নির্বাচনকে সামনে রেখে গোটা নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন। তিনি এলাকার মানুষকে জাগিয়ে তোলার চেষ্টা করছেন। তিনি এবার সবচেয়ে বেশি জোর দিয়ে যে প্রচারটি চালাচ্ছেন সেটি হলো এলাকাকে মাদক ও সন্ত্রাসমুক্ত করার প্রচেষ্টা।

তিনি বলছেন, নির্বাচনের পর তিনি গোটা এলাকায় সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গকে সঙ্গে নিয়ে একটি সংগঠন গড়ে তুলে সেই সংগঠনের মাধ্যমে মাদক ও সন্ত্রাস নির্মূল করবেন। তিনি এই সংগঠনের নামও ঠিক করেছেন, যার নাম দেয়া হবে ‘প্রত্যাশা’। তিনি এখন যেখানেই যাচ্ছেন সেখানেই মাদকের বিরুদ্ধে জোরালো বক্তব্য দিচ্ছেন। তিনি নারায়ণগঞ্জ প্রেসক্লাবেরও সহায়তা চাচ্ছেন।

শামীম ওসমান তার সাম্প্রতিক নির্বাচনী উঠান বৈঠক গুলিতে বক্তৃতা দিতে গিয়ে বলছেন, আমি আমার নির্বাচনী এলাকাাকে এমন করে গড়ে তুলতে চাই যা হবে একটি শান্তির আবাস ভুমি। তিনি বলেন, আমি এমন একটি জনপদ গড়ে তুলতে চাই যেখানে একজন মা অথবা একজন বোন প্রয়োজনে মাঝ রাতে একাকি চলাচল করতে পারেন। তাদের সঙ্গে দামি গহনা বা মোটা অংকের টাকা থাকলেও বিনা টেনশানে তারা যেনো অবাধে বিচরন করতে পারেন। এক কথায় কোনো চোর ডাকাত ছিনতাইকারী থাকবে না আমার এলাকায়।

তিনি বলেন, সমাজের গ্রহনযোগ্য ব্যাক্তিদের নিয়ে আমি প্রত্যাশা নামক সংগঠনটি গড়ে তুলতে চাই। আর এই সংগঠনের যারা থাকবেন তাদের কোনো দলী পরিচয় দরকার পরবে না। দলমত নির্বিশেষে সকল মানুষ এই সংগঠনের সাথে জরিত থাকবেন। আমাদের একটিই লক্ষ্য থাকবে একটি আদর্শ এলাকা গড়ে তোলা। এ বিষয়ে বলতে গিয়ে তিনি আরো বলেন, আমার বয়স হয়েছে, তাই আমি কবে মরে যাই তাতো বলতে পারবোনা। তবে আমি অনেকদিন বাঁচতে চাই। বেঁচে থেকে আপনাদের সেবা করে যেতে চাই। তবে আমি এবারের পর আর নির্বাচন করতে চাই না। মরার আগে এমন কিছু করে যেতে চাই যাতে আপনারা আমার মৃত্যুর পরে একজন ভালো মানুষ হিসাবে স্বীকৃতি দেন। আমার মৃত্যুর পর আপনারা যখন মৃত্যু সংবাদ পাবেন তখন যদি বলেন, আহারে লোকটা মরে গেলো, ভালো মানুষ ছিলো। আর যদি আমার মৃত্যুর সংবাদ পাওয়ার পর আপনাদের চোখের কোনে এক বিন্দু জল জমা হয় তাহলেতো এর চেয়ে বড় পাওনা আমার জন্য আর কিছু হবেনা।

তাই আমাকে আপনারা আরো ভালো কিছু করার সুযোগ দিন। আমি আপনাদের নিয়ে এমন একটি সমাজ গড়ে তুলবো যে সমাজে কোনো অন্যায় অবিচার থাকবে না। যে সমাজে কোনো সন্ত্রা, চাঁদাবাজী, ভুমি দস্যুতা থাকবে না। আপনারা আমাদের তিন পুরুষ ধরে নারায়ণগঞ্জের নেতৃত্বের আসনে বসিয়ে রেখেছেন। বিনিময়ে আমরা এই জনপদের উন্নয়নের জন্য সর্বাত্বক চেষ্ঠা করেছি। কি উন্নয়ন করেছি সেগুলো আপনাদের চোখের সামনে রয়েছে। আগামী দিনগুলিতে একেএম শামসুজ্জো সড়কের দুই পাশে অত্যাধুনিক মানের মেডিক্যাল কলেজ হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, আইটি পার্ক গড়ে তোলা হবে। খান সাহেব ওসমান আলী স্ট্যাডিয়ামকে আধুনিকায়নের কাজ চলছে। এরই মাঝে আপনার শামসুজ্জোহা সড়কের সুফল ভোগ করতে শুরু করেছেন এবং পঞ্চবটি টু মোক্তারপুর ফ্লাইওভারের কাজ চলমান রয়েছে। তাই এসব অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি এখন আপনাদের বসবাসের জন্য আকটি আদর্শ এলাকা হিসাবে আমার এলাকাকে গড়ে তুলতে চাই। আমি আপনাদের সকলের সহযোগীতা চাই।