মাদক ব্যবসার আধিপত্য নিয়ে ঘটছে একের পর এক হত্যাকান্ড...

বৃহত্তর ইসদাইরে সক্রিয় অন্তত ১৫ সন্ত্রাসী গ্রুপ

283
বৃহত্তর ইসদাইরে সক্রিয় অন্তত ১৫ সন্ত্রাসী গ্রুপ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

সন্ত্রাসের অভয়ারন্য হিসাবে আরো অনেক আগে থেকেই পরিচিতি লাভ করেছে ফতুল্লা থানা ও ইউনিয়নের ইসদাইর এলাকা। এ এলাকাটির বিভিন্ন পাড়া মহল্লায় বর্তমানে অন্তত পনেরোটি সন্ত্রাসী গ্রুপ ও কিশোর গ্যাং সক্রিয় রয়েছে বলে জানা গেছে।

তাই অত্র এলাকায় একের পর এক ঘটছে খুনের ঘটনা। গোটা এলাকা জুড়ে বছরের পর বছর ধরে চলছে মাদকের রমরমা ব্যাবসা। আর এই মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই পর পর বেশ কয়েকটি নির্মম হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানায় এলাকাবাসী। তবে এর আগে এ এলাকাকে একটি সন্ত্রাস ও অপরাধ প্রবন এলাকা হিসাবে চিহ্নিত করে পুলিশ প্রশাসন গুরুত্ব দিয়ে অপরাধীদের দমন করার চেষ্টা চালিয়েছিলো। কিন্তু বর্তমানে পুলিশের সেই তৎপরতা নেই বললেই চলে। ফলে আগের চেয়েও আরো বেশী বেপরোয়া হয়ে উঠেছে সন্ত্রাসীরা।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, এসব সন্ত্রাসী গ্রুপগুলোকে প্রশ্রয় দিচ্ছে এক শ্রেনীর সুবিধাবাদী রাজনীতিবীদরা। মাঝে মাঝে বিভিন্ন দলীয় কর্মসূচিতে লোক নিয়ে আসে এরা। আর এতেই ওরা নিজেদেরকে অমুক ভাই তমুক ভাইয়ের লোক পরিচয় দিয়ে অত্যাচার চালায় এলাকার নিরীহ সাধারন মানুষের উপর।

আবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক গ্রুপ আরেক গ্রুপের উপর চড়াও হচ্ছে। এতে ঘটছে নির্মম খুনের ঘটনার। এরই মাঝে মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার বিকালে ইসদাইরে শামীম নামক এক যুবককে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করা হয়। এতে গোটা ইসদাইর জুড়ে আতংকের সৃষ্টি হয়। ফলে দিনে দিনে এ এলাকার সার্বিক পরিস্থিতি যেদিকে মোড় নিচ্ছে তাতে এলাকাটি শান্তি প্রিয় মানুষের বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে বলে দাবি স্থানীয়দের। তাই অনতিবিলম্বে পুলিশের অভিযান পরিচালনা করে অপরাধীদের আইনের আওতায় এনে এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।