ফতুল্লায় পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ

315

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

সোর্স নিয়ে বাড়িতে প্রবেশ করে বাড়িওয়ালা-ভাড়াটিয়াকে হয়রানি ও পঞ্চাশ হাজার টাকা দাবির অভিযোগে ফতুল্লা মডেল থানার এ.এস.আই দিপঙ্কর কুমার পাড়ই’র বিরুদ্ধে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ফতুল্লা ইউনিয়নের ৩নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

অভিযোগে উল্লেখ করা হয়, গত মঙ্গলবার রাতে মুন্না, শাওন, তানিম, তুর্কি, রাব্বিসহ বেশ কয়েকজন সোর্স নিয়ে ফতুল্লা থানাধীন ইদ্রাকপুরে অভিযোগকারীর বাড়িতে যান এএসআই দিপঙ্কর কুমার পাড়ই, বিপি নং-৮৩০৪০৮৯০৭৬। তারা ঐ বাড়ির এক ভাড়াটিয়ার রুমে প্রবেশ করে সার্চ করে এবং ভাড়াটিয়া ও বাড়িওয়ালাকে হেনস্থা করে। একইসাথে বাড়িওয়ালাকে বাসা থেকে বের করে অত্র থানার মীর বাড়িতে নিয়ে বাড়িওয়ালা শহীদুল ইসলামের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে এবং ভাড়াটিয়া কামালের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা আদায় করে।

লিখিত অভিযোগে শহীদুল ইসলাম আরও উল্লেখ করেন, এছাড়াও এএসআই দিপঙ্কর কুমার আমাকে হুমকি প্রদান করে যে, তার দাবী না মানলে আগামীকালের পত্রিকায় আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে আমার সম্মানহানী ঘটিয়ে এবং কোনো না কোনো অভিযোগে বা মামলা মোকদ্দমায় আমাকে ঘার ধরিয়া হাজতে ঢুকাইবে। অতপর: আমার ছোট ভাই ইমাম হোসেন সবুজ বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরামের ফতুল্লা থানার সহ সাংগঠনিক সম্পাদক পদে আছেন বলে পরিচয় দেওয়ার পর আমার ভাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে। ফলে আমি ভীত-সন্ত্রস্ত্র হয়ে স্থানীয়দের সাথে আলোচনা করে পুলিশ সুপারের কার্যালয়ে এসে অভিযোগ দায়ের করলাম।

এ বিষয়ে অভিযুক্ত এএসআই দিপঙ্কর কুমার পাড়ই বলেন, ঐ বাড়িতে অসামাজিক কার্যকলাপ চলছিলো, অসামাজিক কার্যকলাপকারীকে স্থানীয়রা আটক করে ৯৯৯ এ কল দেয়। ৯৯৯ এ কলের ভিত্তিতে আমি সেখানে উপস্থিত হই এবং নারী-পুরুষ উভয়কে আটক করে থানায় নিয়ে আসি। এছাড়া আর কিছুই নয়। যদি আমার বিরুদ্ধে কোনো অভিযোগ কেউ দিয়ে থাকে তাহলে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করেন তিনি। এছাড়াও এ বিষয়ে অধিকতর এস আই গোলাম মোস্তাফার সাথে যোগাযোগ করতে বলেন।

যোগাযোগ করলে এস আই গোলাম মোস্তফা বলেন, এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা কোনো টাকা পয়সা চাওয়া হয় নাই বা কেউ নেই নাই। ৯৯৯ এ ফোনের ভিত্তিতে সেখানে পুলিশ গিয়ে যৌনকর্মী নারী ও পুরুষকে আটক করে।