নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে অগ্নিকান্ডে দগ্ধ মা-ছেলে

89

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জের মোল্লাপাড়ায় গ্যাস লিকেজ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে সিমা বেগম (৫০) ও তার ছেলে রোমান হোসেন (২৫) দগ্ধ হয়েছেন। দগ্ধ মা-ছেলেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে মোল্লাপাড়া তিনতলা বাসার তৃতীয় তলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তাদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনালের হাসপাতালে এবং পরে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

দগ্ধ সিমা বেগমের আরেক ছেলে নাঈম জানান, ওই বাসায় বাথরুম দিয়ে আসা গ্যাসের লাইন লিকেজ হয়। তার মা রান্নার জন্য চুলা জ্বালাতেই আগুন ধরে যায়।

সীমার ছোট বোন শাহেদা বেগম জানান, বাড়িটিতে মা-ছেলে দুজনে থাকেন। সীমা বেগম গৃহিণী এবং তার ছেলে রোমান স্থানীয় একটি কারখানায় চাকরি করেন। রাতে বাসার গ্যাস লাইন থেকে গ্যাস বের হওয়ার গন্ধ পান তারা। তবে এ বিষয়টিকে তেমন গুরুত্ব না দিয়ে দুইজনই ঘুমিয়ে পড়েন। সকালে সীমা বেগম ঘুম থেকে উঠে রান্নার জন্য চুলা জ্বালাতেই সেখানে আগুন ধরে এবং পুরো কক্ষেই সেই আগুন ছড়িয়ে পড়ে। এতে সীমা বেগম এবং ঘুমিয়ে থাকা রোমানের শরীরেও আগুন লেগে যায়। তাদের চিৎকারে প্রতিবেশীরা ওই বাসায় গিয়ে আগুন নেভায়। পরে তাদের ঢাকার বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, সিমার শরীরের ৬০ শতাংশ এবং রোমানের ১৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। দগ্ধ সিমা বেগমের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।