লুটেরা চক্র এরই মাঝে দেশকে ফোঁকলা করে ফেলেছে...

দেশে সুষ্ঠু নির্বাচন না হলে দুর্ভিক্ষ লাগবে : সাখাওয়াত

64

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ :

দেশে যদি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন না হয় তাহলে আরো বড় আকারে অর্থনৈতিক ক্ষতির মুখে পড়বে বাংলাদেশ। এমনিতেই দেশে এখন বৈদেশিক মুদ্রার রিজার্ভ অনেকটাই কমে গেছে। এক সময় রিজার্ভ উঠেছিলো প্রায় পঞ্চাশ বিলিয়ন ডলারের কাছাকাছি। কিন্তু সেই রিজার্ভ এখন অর্ধেকে নেমে এসেছে এবং ক্রমাগত কমছে। এতে দেশে বাড়ছে মূল্যস্ফীতি। এরই মাঝে গত কয়েক মাসে ডলারের মূল্য প্রায় ৩৫ টাকার বেশি বেড়ে গেছে। ৮৫ টাকার ডলারের মূল্য এখন হয়েছে ১২০ টাকা। যার ফলে বেড়েছে সকল প্রকার জিনিস পত্রের দাম। নিত্য প্রয়োজনীয় খাদ্য মূল্য এতোটাই বেড়ে গেছে যে খেটে খাওয়া সাধারন মানুষ এখন অনাহারে অর্ধহারে দিন কাটাচ্ছে। এতে দিনে দিনে দেশের অর্থনৈতিক অবস্থা আরো খারাপ হচ্ছে। ফলে যতো দিন যাচ্ছে ততোই বাড়ছে জিনিসপত্রের দাম। তাই তার উপর যদি দেশে আগামী নির্বাচন সুষ্ঠু না হয় তাহলে পরিস্থিতি কোথায় গিয়ে ঠেকবে কেউ বলতে পারছে না।

এদিকে, এ বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াৎ হোসেন খান বলেন, দূর্নীতি আর অব্যাস্থাপনার কারণে দক্ষিন এশিয়ার দুটি দেশ দেউলিয়া হয়ে গেছে। দেশ দুটি হলো শ্রীলংকা এবং পাকিস্তান। দেখে শুনে মনে হচ্ছে বাংলাদেশও সেই পথেই হাটছে। বরং ব্যাপক লুটপাটের মাধ্যমে গোটা দেশকে একেবারে ফোঁকলা করে ফেলা হয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন গত এক মাসে দুটি বড় অর্থ ক্যালেংকারীর ঘটনা ফাঁস হয়েছে। তার একটি হলো কথিত দরবেশকে বাইশ হাজার কোটি টাকা বিশেষ বিবেচনায় দেয়া হয়েছে। আবার আরো একজন এক বিলিয়ন ডলার সিঙ্গাপুরে পাঁচার করার খবর বেরিয়েছে। এই দুটি ঘটনায়ই প্রমান হয় কি পরিমান টাকা লুটপাট হচ্ছে। আর এই লুটেরা চক্র হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অলিগার্ক’ হিসাবে পরিচিত। তাই এভাবে লুটপাট চলতে থাকলে দেশের পরিস্থিতি শ্রীলংকা এবং পাকিস্তানের মতো হতে মোটেও সময় লাগবে না বলে আমরা মনে করি।

তাই আবার যদি জোর করে এই সরকার রাষ্ট্র ক্ষমতায় চলে আসে তাহলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে বাধ্য। এমনিতেই এখন দেশের মানুষের মাঝে হাহাকার বিরাজ করছে। তার উপর লুটেরাদের হাতে ক্ষমতা থাকলে দেশে দূর্ভিক্ষ লাগতে সময় লাগবে না বলেই আমরা মনে করি। তাই যেকোনো মূল্যে দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই। নারায়ণগঞ্জের সর্বস্তরের সাধারন মানুষের প্রতি আমাদের আহবান হলো, দেশের আরো ক্ষতি হওয়ার আগেই এই অবৈধ সরকারকে বিদায় দেয়ার আন্দোলনের শরীক হোন। অন্যথায় করুন পরিনতির জন্য প্রস্তুত থাকুন।