সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে জনপ্রিয়তায় আবারও চমক দেয়ার প্রস্তুতি চলছে...

জাকির খানকে নিয়ে তরুন প্রজন্মের মাঝে জাগরন

108
দলের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশেই গ্রেফতার হন তিনি!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

ভেতরে ভেতরে সংগঠিত হচ্ছেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের কর্মীরা। সারা নারায়ণগঞ্জ জেলায় কর্মীদেরকে সংগঠিত করার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। প্রথমত নারায়ণগঞ্জ শহর, ফতুল্লা এবং বন্দর থানা এলাকায় তার পূরনো কর্মীদের অনেকেই সক্রিয় তৎপরতা শুরু করেছেন বলেও জানা গেছে।

এ বিষয়ে জাকির খানের একজন পুরোনো সহকর্মী জানিয়েছেন, জাকির খান এবার গ্রেফতার হওয়ার পর থেকেই সারা জেলায় তার সমর্থকরা চাঙ্গা হয়ে উঠেছে। সর্বত্র ভেতরে ভেতরে ব্যাপক প্রস্তুতি চলছে। একই সঙ্গে আইনী প্রক্রিয়া চলছে। তারা মনে করেন শিগগিরই জাকির খান বেরিয়ে আসবেন।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের রাজনীতিতে জাকির খান একজন হেমিলিওনের বাঁশিওয়ালা। এই শহরের তরুণরা দলে দলে জাকির খানের নেতৃত্বে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন। আমরা আশা করি তিনি শিগগিরই জামিন লাভ করবেন। আর যেদিন তিনি বেরিয়ে আসবেন সেদিন নারায়ণগঞ্জ শহরে তিল ধারনের ঠাই থাকবে না।

এদিকে বিএনপির কিছু নেতার মাঝে জাকির খানের পপুলারিটি নিয়ে কিছুটা এলার্জি রয়েছে। তারা কেউ কেউ মনে করেন জাকির খানের আলাদা ক্যারিশমা রয়েছে তাই নতুন করে তার উত্থান ঘটলে কিছুটা ম্লান হয়ে যাবে তাদের নেতৃত্ব। তাই তারা ভেতরে ভেতরে জাকির খানের বিরোধীতা করছেন। কিন্তু নারায়ণগঞ্জের সাধারন মানুষ মনে করেন জাকির খান বরারবরই অপ্রতিরোধ্য।

আরও জানা যায়, নানা প্রতিকুলতার পরও তার বিশাল জনপ্রিয়তায় এতোটুকুও ভাটা পরেনি। তিনি জেলে বসেই কর্মীদের দিক নির্দেশনা দিচ্ছেন। কর্মীরাও তার নির্দেশনা মোতাবেক এগিয়ে যাচ্ছেন। এছাড়া জাকির খান জেলে থেকে তার পুরোনো সহকর্মীদের সঙ্গেও যোগাযোগ করতে শুরু করেছেন বলে জানা গেছে।

জাকির খানের ঘনিষ্ঠ সুত্রের দাবি, সকলের সহযোগীতা চাইছেন তিনি। পুরোনো সহকর্মীদের মাঝে অনেককেই চিঠি লিখে দলের স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছেন। জাকির খান বলছেন অতীতের ভুলভ্রান্তি ভুলে যেনো সবাই একতাবদ্ধ হন। তিনি এটাও স্বীকার করছেন যে অতীতে তার বয়স কম থাকায় রাজনৈতিক চালে অনেক ভুল করেছেন। সেই ভুল থেকে শিক্ষা গ্রহন করেছেন।

জানা গেছে, বর্তমানে জাকির খানের বয়স পঞ্চাশ বছর। এছাড়া দীর্ঘসময় তাকে পলাতক জীবন যাপন করতে হয়েছে। তাই তিনি এবার সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠ সূত্র। তাই জাকির খানকে ঘিরে এখন সারা জেলায় তরুন প্রজন্মের মাঝে জাগরন সৃষ্টি হয়েছে।