কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনেও দৃঢ় প্রত্যয়ী আইভী

160
কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনেও দৃঢ় প্রত্যয়ী আইভী

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নামে নামে স্লোগান নয়, শেখ হাসিনার নামে স্লোগান। এখানে আসার পর যা দেখলাম শুধু ভাই আর ভাইদের স্লোগান। নেত্রীর স্লোগান তো দিতে দেখলাম না একবারও। যে না থাকলে এই বাংলাদেশ থাকবে না। এইখানে দাড়িয়ে কেউ কথা বলতে পারবেন না। সেই নেত্রী আমাদের ভরসার স্থল। তার কথা বলুন। নিজেদের শক্তি প্রদর্শন করার প্রয়োজন নাই।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার বিকেলে মাসদাইরের এম এ জি ওসমানী স্টেডিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে আবদুল হাই ও ভিপি বাদলকে পুনরায় সভাপতি-সম্পাদক নির্বাচিত করা হয়।

আইভী বলেন, জনগনের কাছে যেতে হবে, আওয়ামীলীগের সকল কর্মকান্ড তুলে ধরতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পদ্মা সেতু থেকে শুরু করে বঙ্গবন্ধু টানেল, রূপপুর পারমানবিক কেন্দ্র থেকে শুরু করে সামাজিক সুরক্ষা, মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে শুরু করে কৃষিসহ এমন কোনো কাজ নেই যা এ সরকারের আমলে করা হয় নাই। সেই গুলো তুলে ধরতে হবে, স্লোগানে স্লোগানে মুখরিত হতে হবে বঙ্গবন্ধু আর শেখ হাসিনা। এর বিকল্প নাই। ঐক্যবদ্ধ রাজনীতির বিকল্প নাই। নারায়ণগঞ্জেও আমরা তাই চাই। খুন-গুম, হত্যার রাজনীতি বন্ধ করে দিয়ে সাধারণ মানুষের রাজনীতি চাই।

তিনি আরও বলেন, এই আওয়ামীলীগ জন্ম হয়েছিলো নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সুতিকাগার। এই নারায়ণগঞ্জ থেকে মিছিল-মিটিং না গেলে সংগ্রাম আন্দোলন হতো না। সেই সংগ্রাম-আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন আমাদের প্রয়াত নেতা একেএম শামসুজ্জোহা, নেতৃত্ব দিয়েছেন পৌর পিতা আলী আহাম্মদ চুনকা। নেতৃত্ব দিয়েছেন আনসার আলী, মফিজ সাহেব, নাজমা রহমানসহ যারা আজকে এই পৃথিবীতে নেই। কিন্তু তাদের উত্তরসূরীরা আমরা বেঁচে আছি। বিভেদের মধ্যে নয় ঐক্যের মাধ্যমে আওয়ামীলীগ গড়তে চাই। আওয়ামীলীগের এই ক্রান্তিলগ্নে যখন দেশ-বিদেশে প্রচন্ডভাবে ষড়যন্ত্র হচ্ছে আওয়ামীলীগ সরকারকে উৎখাত করার জন্য, সেই সময়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যের মাধ্যমে আমাদের রাজনীতি করতে হবে।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে জোরালো ও সাহসী ভুমিকা রাখায় উপস্থিত নেতাকর্মীদের বাহ বাহ পান নাসিক মেয়র আইভী। এসময় নেতাকর্মীদের অনেককে বলতে শোনা যায়, আইভী একটা বাঘের বাচ্চা। শামীম ওসমান বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো করতে সক্ষম হলেও তার সমর্থক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে এ ধরনের দৃঢ় প্রত্যয়ী বক্তব্য রাখায় নেতাকর্মীরা তাকে স্বাগত জানায়। একইসাথে তারা আইভীর কথাকে সমর্থন করে বলেন, আসলেই এই গুম-খুনের রাজনীতি বন্ধ করে শেখ হাসিনার মতো করে দেশের মানুষের স্বার্থে রাজনীতি করা উচিত।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। এছাড়া নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তসীর গাজী বীর প্রতিক, আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবু, মুন্সিগঞ্জের এমপি মৃণাল কান্তি, দোহারের এমপি মেহের আফরোজ চুমকি, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা প্রমুখ।