জেলা পরিষদ নির্বাচন-----...

এক চাঁদাবাজ নেতার পক্ষে উদ্ভট তথ্য প্রচার

76
এক চাঁদাবাজ নেতার পক্ষে উদ্ভট তথ্য প্রচার

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক চাঁদাবাজীর দায়ে অভিযুক্ত এক নেতা নাকি আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। গতকাল একটি মাধ্যমে এমন তথ্য প্রচার করা হলে এই জেলার সর্বত্র সমালোচনার ঝড় বয়ে যায়। এই নেতার নামের প্রথম অক্ষর ‘ম’ প্রশ্ন উঠেছে কিসের বিনিময়ে এমন উদ্ভট তথ্য প্রচার করা হলো।

যার সম্পর্কে এমন তথ্য প্রচার করা হয়েছে তিনি এই জেলার রাজনীতিতে সবচেয়ে বড় চাঁদাবাজ হিসাবে পরিচিত। সমাজে তার নূন্যতম কোনো গ্রহনযোগ্যতা নেই। তিনি বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে গোটা জেলা ব্যাপী চাঁদাবাজী করে বেরিয়েছেন। মনোনয়ন ফেরি করে বেরিয়েছেন তিনি। যদিও তিনি যাদের জন্য দৌড়ঝাপ করেছেন তারা কেউই মনোনয়ন পাননি।

এরা হলেন রূপগঞ্জের একজন, আড়াইহাজারের একজন এবং সোনারগাঁয়ের একজন। তিনি রূপগঞ্জের এক ভূমি দস্যু শিল্পপতিকে মনোনয়ন পাইয়ে দেয়ার কথা বলে তার কাছ থেকে ব্যাপক চাঁদাবাজী করেছেন। ওই শিল্পপতির নামের আগে আন্ডা শব্দটি না লিখলে মানুষ তাকে চিনেন না। কিন্তু শেষ পর্যন্ত রূপগঞ্জ আসনে মনোনয়ন পান মন্ত্রী গাজী গোলাম দস্তগীর।

অপরদিকে আড়াইহাজারে তিনি রাজউকে দূর্ণীতির দায়ে অভিযুক্ত এক ব্যাক্তিকে মাঠে নামিয়েছিলেন। ওই ব্যাক্তির কাছ থেকে বহু টাকা পয়সা হাতিয়ে নিয়েছেন এই চাঁদাবাজ। কিন্তু শেষ পর্যন্ত মনোনয়ন পাওয়াতো দূরের কথা বর্তমান এমপি নজরুল ইসলাম বাবুর কাছ থেকে দৌড়ানী খেয়ে সেই যে তিনি আড়াইহাজার ছেড়েছেন আর ঢুকতে পারেননি।

এদিকে সোনারগাঁয়ের রাজনীতিতেও আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান কালামকে মনোনয়ন এনে দেবেন বলে অনেক টাকা পয়সা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে ঐ নেতার বিরুদ্ধে। কিন্তু এবারও সোনারগাঁয়ের এমপি হয়েছেন লিয়াকত হোসেন খোকা। মূলত এভাবেই এই তিনটি আসনে তিন প্রার্থীকে মনোনয়ন এনে দেয়ার কথা বলে ব্যাপক চাঁদাবাজীতে লিপ্ত ছিলেন বলে গুরুতর অভিযোগ রয়েছে। অথচ এই ব্যাক্তিই নাকি আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে।

এদিকে আওয়ামী লীগের বিভিন্ন সূত্রে জানা গেছে এবারও নারায়ণগঞ্জের রাজনীতিতে ক্লিনম্যান হিসাবে পরিচিত আলহাজ¦ আনোয়ার হোসেনের মনোয়ন প্রায় নিশ্চিৎ। কারন এই জেলায় আওয়ামী লীগের দুইজন এমপি এবং একজন মেয়র রয়েছেন তার পক্ষে। তাই আনোয়ার হোসেনের মনোনয়ন নিশ্চিৎ বলেই ধারনা করা হচ্ছে।