এই মাসে শহীদ জিয়াউর রহমান কালুরঘাট বেতার থে‌কে স্বাধীনতার ঘোষনা দেন-মুকুল

66

 

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীদের মুক্তির দাবী, আওয়ামী সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকার গঠন সহ ১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) বিকেল ৩টায় নগরীর মন্ডলপাড়ায় মহানগর বিএনপি এ মানববন্ধন কর্মসূচী পালন করে। এতে সভাপতিত্ব করেন যুগ্ম আহ্বায়ক হাজ্বী নুর উদ্দিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক আতাউর রহমান মুকুল।

এসময় তিনি বলেন, এই মাসে শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষনা দেন এবং একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করেন। কিন্তু আজকে সেই স্বাধীনতা কোথায়। আমরা চাই সাধারণ মানুষকে সাথে আন্দোলন করতে। কিন্তু মানুষ দিশেহারা। দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী। এদেশে গার্মেন্টস সেক্টর এনেছেন জিয়াউর রহমান। তারা লুটপাট করেছে। তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ছাড়া গ্রহনযোগ্য কোন মামলা দিতে পারেনি। তারা যে নির্বাচন করে সেটা রাতের আধাঁরে হয়। কিন্তু সেটা বার বার হবেনা। যেদিন এদেশের মানুষ একসাথে রাস্তায় নেমে আসবে সেদিন পালানোর পথ পাবেন না। আমার নেত্রীর দেশের প্রতি যে ভালোবাসা সেটা অন্যের ভিতরে আমি পাইনি। দেশের মানুষের স্বার্থ রক্ষার্থে আন্দোলন সংগ্রামে সকলকে একসাথে ঝাঁপিয়ে পড়তে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সবুর খান সেন্টু, এইচ.এম মামুন, বিএনপি নেতা আমজাদ, যুবদল নেতা পারভেজ মল্লিক, স্বেচ্ছাসেবক দল সদর থানার যুগ্ম আহ্বায়ক মোশতাক আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী, এড. বিল্লাল, বন্দর থানা কমিটির আহ্বায়ক হান্নান সরকার, বন্দর উপজেলা কমিটির আহ্বায়ক এড. আনিসুর রহমান মোল্লা, সদস্য সচিব এড. শিপলু, স্বেচ্ছাসেবক দল নেতা জিয়াউর রহমান জিয়া প্রমুখ।