ইসলামি শ্রমিক আন্দোলন শহর শাখার ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন

141

শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৪টায় মহানগর কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি মোস্তফা তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ ওমর ফারুক।
এসময় তিনি বলেন, পীর সাহেব চরমোনাই তিনি চান বাংলার মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য শান্তিপূর্ণ ভাবে, সুশৃঙ্খলভাবে একটি আন্দোলন করতে। কেননা গত কয়েকদিন পূর্বে ঢাকার সমাবেশে তিনি ঘোষনা করেছেন, বিরোধী দলের শান্তিপূর্ণ সমাবেশকে সমর্থন করতে হবে। আজকে আমাদের প্রায় ৪১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যদি সন্ধ্যার মধ্যে তাদেরকে ছেড়ে দেওয়া না হয় তাহলে আমরা রাজপথে আন্দোলন কর্মসূচী ঘোষনা করবো।
তিনি আরও বলেন, এ জালিম সরকারকে উৎখাত করতে হবে। তাহলে কি এখানে যারা উপস্থিত আছেন বা আমরা যারা রয়েছি তারা কি পারবো উৎখাত করতে। তাহলে আপনাদের মননে সাহস সঞ্চয় করতে হবে। এজন্য হাজারো কর্মী প্রয়োজন। ইসলামি আন্দোলন বাংলাদেশ যেসকল কর্মসূচী ঘোষনা করেছে সেগুলো বাস্তবায়ন করতে হবে। এটা এমন একটি সংগঠন যার কোন নেতা বা কর্মী বা ভাই দরিদ্র থাকতে পারবেনা। এদেরকে দারিদ্রতা থেকে বের করে আনতে হবে। দলকে চাঙ্গা রাথতে প্রতি মাসে বা সপ্তাহে বৈঠক করতে হবে। ইসলামি হুকুমত প্রতিষ্ঠা করতে হলে পাড়া-মহল্লায় দূর্গ গড়ে তুলতে হবে। এজন্য প্রতি মাসে বৈঠক করতে হবে। মালিক ও শ্রমিকের সাথে যদি সুসম্পর্ক না হয় তাহলে সেখানে উৎপাদন হবেনা। এক শ্রেণীর মানুষ আজকে শ্রমিকদেরকে পুঁজি করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে। শ্রমিকের মজুরী বাড়েনি কিন্তু বেতন বেড়েছে সরকারী আমলাদের। তাদের পরিবারের ব্যাপারে কারো কোন মাথা ব্যাথা নেই। কিন্তু তবুও তাদের নিয়ে ষড়যন্ত্রের শেষ নেই। ন্যায্য দাবীর লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করলেই গুনতে হবে জরিমানা। এজন্য প্রয়োজন সুষ্ঠু নির্বাচন, শ্রমিক বান্ধব সরকারের। তাই আজ থেকে পাড়া-মহল্লায় সাধারণ মানুষকে বোঝাতে হবে। শান্তিপূর্ণ বাংলাদেশ চাইলে হাতপাখায় ভোট দিতে হবে। আর যদি বাধাঁ প্রদান করা হয় তাহলে সারা দেশে আন্দোলন গড়ে তোলা হবে।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামি শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি অধ্যক্ষ মুফতি হাবিবুল্লাহ হাবিব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোরআন শিক্ষা বোর্ড নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী হোসেন কাজল মাষ্টার, ইসলামি শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি নুরুল আমীন দুলাল, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ফারুক হাওলাদার, ইসলামি আন্দোলন বাংলাদেশ শহর শাখার সভাপতি আলহাজ্ব আব্দুস সোবহান তালুকদার সহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতৃবৃন্দ।