শুক্রবার কাশীপুর ইউনিয়ন আ:লীগের সম্মেলন, বাকী চারটি কবে?

161
শুক্রবার কাশীপুর ইউনিয়ন আ:লীগের সম্মেলন, বাকী চারটি কবে?

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ :

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন পাঁচটি ইউনিয়নের মধ্যে কাশীপুর ইউনিয়র আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে আগামীকাল শুক্রবার। কিন্তু বাকী চার ইউনিয়নের সম্মেলন কবে হবে সে বিষয়ে জানেনা কেউ।

সূত্রমতে, সাইফ উল্লাহ বাদল আরো অনেক আগেই কাশীপুরের সব কয়টি ওয়ার্ড কমিটি গঠন করেছেন। তাই এখন তার পক্ষে এই ইউনিয়ন ও এর অধীনস্থ ওয়ার্ডগুলোর সম্মেলন করা সহজ হচ্ছে। কিন্তু প্রশ্ন হলো ফতুল্লার বাকী চার ইউনিয়নের সম্মেলন হবে কবে? ঐ ইউনিয়নগুলোতো এখনো কোনো ওয়ার্ড কমিটিই গঠন করা সম্ভব হয় নাই। তাই বাকী চার ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে হতাশা কাটছে না বলে জানা গেছে।

এদিকে নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজে প্রতিবেদন প্রকাশের পর অবশেষে ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু করা হলো। আগামী ১ এপ্রিল শুক্রবার কাশীপুরের হাজী উজির আলী স্কুলের মাঠে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মাধ্যমে গঠন করা হবে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি। গত বুধবার নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজকে এসব তথ্য জানিয়েছেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল নিজেই।
সাইফউল্লাহ বাদল এসময় বলেন, আমরা কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠনের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে সম্মেলন শুরু করতে যাচ্ছি। পরবর্তীতে পর্যায়ক্রমে বাকী চারটি ইউনিয়ন কমিটিও গঠন করা হবে। এতে ফতুল্লা থানার কোনো ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি বাদ থাকবে না।

প্রসঙ্গত ফতুল্লা থানা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়েছে প্রায় দুই বছর আগে। এর পর গত ১৪ মাস আগে গঠন করা হয়েছে এই থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। কিন্তু করোনা সহ নানা অজুহাতে এই থানার পাঁচটি ইউনিয়ন এবং ইউনিয়নগুলির ওয়ার্ড কমিটি গঠন করা সম্ভব হয় নাই। যার ফলে পদ না পেয়ে তৃনমূল পর্যায়ে বিরাজ করছে চরম হতাশা। কিন্তু দেরীতে হলেও গতকাল সাইফ উল্লাহ বাদল তৃণমূল পর্যায়ের কর্মীদের জানালেন সুসংবাদ। আগামী ১ এপ্রিল থেকেই গঠন করা হচ্ছে ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়ন এবং এসব ইউনিয়নের ওয়ার্ড কমিটি।