কুতুবপুরে প্রগতি ছাত্র ও যুব সংসদের উদ্যোগে ৫ শতাধিক বৃক্ষরোপন

10
কুতুবপুরে প্রগতি ছাত্র ও যুব সংসদের উদ্যোগে ৫ শতাধিক বৃক্ষরোপন

ফতুল্লা প্রতিনিধিঃ

প্রগতি ছাত্র ও যুব সংসদের উদ্যোগে এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নে প্রায় ৫শতাধিক বৃক্ষরোপন করা হয়েছে। শনিবার (৮ জুন) সকালে ইউনিয়নের শাহী মহল্লা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুল আলম সেন্টু।

তীব্র তাপদাহে জনজীবন একেবারেই বিপন্ন হওয়ায় কুতুবপুর ইউনিয়ন প্রগতি ছাত্র যুব সংসদের উদ্যোগে প্রায় এক মাস আগে থেকে এই বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়া হয়, তারই ধারাবাহিকতায় ডিএনটি প্রজেক্ট এর দুইপাশে এ বৃক্ষরোপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মনিরুল আলম সেন্টু বলেন, যেভাবে দিন দিন গরম বাড়ছে, তীব্র তাপদাহ বাড়ছে এতে করে আমাদের সকলের উচিত গাছ লাগানো। গাছ লাগালে আমাদের পরিবেশ ভালো থাকে এবং বায়ুদূষণ হয় না, যেভাবে কুতুবপুরে মেইল ফ্যাক্টরি বাড়ছে এতে করে দিন দিন বায়ু দূষণ বাড়ছে। গাছ লাগালে বায়ু দূষণের পরিমাণ কমে আসবে, তাই আমি কুতুবপুর ইউনিয়নের সকল সামাজিক সংগঠন সহ সকলকে বলবো আপনারা আপনাদের বাড়ীর আঙ্গিনাসহ যে যেখানে পারেন সেখানেই গাছ লাগান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী মোহাম্মদ শহীদুল্লাহ, বিএনপি নেতা বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার মাহবুবুর রহমান, প্রগতি ছাত্র ও যুব সংসদের সভাপতি মোহাম্মদ লিটন, সাধারণ সম্পাদক মনির হোসেন, কুতুবপুর ইউনিয়ন নাগরিক ফোরামের সভাপতি জামাল উদ্দিন বাচ্চু সাধারণ সম্পাদক মিন্টু স্যার, দেলপাড়া হাজী মিসির আলি ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য এম এ জাহের মোল্লা, সহ কুতুবপুর ইউনিয়নের সকল সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।