বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে হামলার শিকার তিতাসের লোকজন...

হামলাকে কেন্দ্র করে ইসাদইর-গাবতলীর গ্যাস লাইন বন্ধ

8

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার টাগারপাড় এলাকায় একটি বাড়ির গ্যাসের বকেয়া বিল পরিশোধ না করায় গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করতে আসায় তিতাস কর্মকর্তাদের অবরুদ্ধ করে মারধর করা হয়েছে। আজ সোমবার সকালের দিকে এ ঘটনা ঘটে। হামলায় তিতাসের অন্তত তিন কর্মকর্তা আহত হয়েছে বলে দাবি সংস্থাটির।

এদিকে, এ হামলার ঘটনাকে কেন্দ্র করে টাগারপাড়, বৃহত্তর ইসদাইর, গাবতলী, কাপুইরাপট্টিসহ আশেপাশে এলাকার সকল আবাসিক ও বাণিজ্যিক গ্যাসলাইন বন্ধ করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। স্থানীয়রা বলেন, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করতে আসায় যারা হামলা ও মারধর করেছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হোক, এটা আমরাও চাই। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকাসহ আমাদের এলাকা (গাবতলী) ও আশেপাশের সকল এলাকার গ্যাস লাইন বন্ধ রাখা চরম অমানবিক কাজ। একটি ঘটনাকে কেন্দ্র করে লক্ষাধিক লোককে এভাবে ভোগান্তিতে ফেলা উচিৎ নয়। তিতাসের এমন কান্ডে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে এসব এলাকার মানুষ।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে তিতাসের নারায়ণগঞ্জ কার্যালয়ের ডিজিএম মামুন আর রশিদ বলেন, বকেয়া বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে আমাদের কর্মচারীদের অবরুদ্ধ করে মারধর করাসহ বিভিন্ন যন্ত্রপাতি ও রাষ্ট্রীয় মালামাল লুট করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

এ ঘটনাকে কেন্দ্র করে আশেপাশের সকল এলাকার গ্যাস লাইন বন্ধ করা ঠিক হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আসলে এজন্য বন্ধ করা হয়নি। মুলত বকেয়া অর্থ আদায়ে সরকার আমাদেরকে চাপ দিচ্ছে। তারই ধারাবাহিকতায় গ্যাস বন্ধ করা হয়েছে। যাচাই বাছাই করে যাদের বকেয়া নেই, তাদের লাইন শীঘ্রই চালু করা হবে।