বিজয় নিশ্চিত, তবুও শামীম ওসমান ভোটারদের দ্বারে দ্বারে কেন?

59

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটাররা জানেন না এই আসনে বর্তমান সংসদ সদস্য একেএম শামীম ওসমানের প্রতিদ্বন্দ্বী কে বা কারা। বরং এই আসনের সকল মানুষই মনে করেন প্রায় বিনা প্রতিদ্বন্দ্বীতায়ই এবারও শামীম ওসমানই হচ্ছেন তাদের এমপি। নিজের নিশ্চিত বিজয়ের বিষয়টি জানেন শামীম ওসমান নিজেও। তারপরেও তিনি কোনো ভোটার দ্বারে দ্বারে যাচ্ছেন? এবারের এই নির্বাচনে কি চান শামীম ওসমান এমপি?

এর জবাব তিনি নিজেই দিচ্ছেন। তিনি বলছেন, নারায়ণগঞ্জ-৪ আসনের উন্নয়ন নিয়ে যে স্বপ্ন তিনি দেখেছেন তা বাস্তবায়ন করতে এবার তার এলাকার জনগনকে ব্যাপকভাবে সম্পৃক্ত করতে চান। জনগনকে সঙ্গে নিয়ে তিনি এলাকার উন্নয়ন করতে চান। কোথায় কি সমস্যা আছে এসব বিষয় সরাসরি জনগনের কাছ থেকে জেনে নিয়ে তিনি এলাকার কাংখিত উন্নয়ন করতে চান। তিনি বিভিন্ন এলাকায় বক্তব্য দিয়ে বলছেন, নারায়ণগঞ্জে যে সকল উন্নয়ন হয়েছে এবং শেষ পর্যায়ে রয়েছে এগুলো বাস্তবায়ন হলে একেবারে পাল্টে যাবে নারায়ণগঞ্জের চিত্র। উদাহরন স্বরুপ তিনি একেএম শামসুজ্জোহা সড়ক (ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড), ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক এবং পঞ্চবটি টু মোক্তারপুর ফ্লাইওভারের কথা বলছেন। এরই মাঝে শামসুজ্জোহা সড়কের কাজ এখন শেষ পর্যায়ে রয়েছে। এই সড়কের কেবল মাত্র চাষাঢ়া অংশের কাজ বাকী রয়েছে।

নারায়ণগঞ্জের সচেতন মহলের অনেকের মতে, এই সড়ককে ঘিরেই গড়ে উঠবে এক আধুনিক নতুন নারায়ণগঞ্জ। শামীম ওসমানও বলছেন, এই সড়কের দুই পাড়ে গড়ে উঠবে মেডিক্যাল কলেজ হাসপাতাল, মানসম্মত বিশ্ববিদ্যালয় সহ নাগরকিদের প্রয়োজনীয় সকল প্রতিষ্ঠান। এই সড়ককে ঘিরে তিনি একটি ভিশন বা রুপকল্প প্রকাশ করছেন যা কিনা তার নির্বাচনী এলাকার মানুষকে প্রভাবিত করছে।

এছাড়া শামীম ওসমান আরো অঙ্গীকার করছেন, যে তিনি এবার নির্বাচিত হলে প্রথম বছরেই তিনি এলাকার সকল অবশিষ্ট সমস্যাগুলোর সমাধান করবেন। তিনি আরো আগেই মাদক নির্মূলের যুদ্ধ ঘোষনা করেছেন। এবার নির্বাচিত হওয়ার পর তিনি তা বাস্তবায়ন করার অঙ্গীকার করে এলাকাবাসীর সহযোগীতা কামনা করছেন। মূলত এসব লক্ষ্যকে সামনে রেখেই শামীম ওসমান এখন সাধারন মানুষের কাছে ছুটে চলেছেন। বিভিন্ন এলাকায় তিনি যখন যাচ্ছেন তখন সাধারন মানুষও তার ডাকে সাড়া দিচ্ছেন। ফলে আশা করা হচ্ছে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে বিপুল সংখক মানুষ ভোট কেন্দ্রগুলিতে হাজির হবেন। ফলে বহু মানুষ নিজেদের স্বার্থেই শামীম ওসমানকে সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারনা করা হচ্ছে।