সোনারগাঁয়ের হোসেনপুরে সমমনা সংগঠনের উদ্যোগে...

শিল্পপতি আউয়াল’র পৃষ্ঠপোষকতায় শীতবস্ত্র বিতরণ

166

নারায়ণগঞ্জ সমাচার:

সোনারগাঁ উপজেলার হোসেনপুরে দুই হাজার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।  “শীতার্তদের জন্য উষ্ণতা” এই শ্লোগানকে সামনে রেখে সামাজিক ও সেবামুলক সংগঠন ‘সমমনা’র উদ্যোগে ও বিশিষ্ট শিল্পপতি এম এ আউয়ালের পৃষ্ঠপোষকতায় শনিবার (২৩ ডিসেম্বর) সকালে শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর এস পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডাঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী এম এ আউয়াল, বিশিষ্ট ব্যবসায়ী ও হোসেনপুর এস পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাঈনুদ্দিন আহমেদ বাদল, মেঘনা ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহসীন, অতিরিক্ত সচিব শেখ মো. বিল্লাল হোসেন, বিআইডব্লিউটিএ’র পরিচালক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম আব্দুল করিম।

এসময় বক্তারা বলেন, এতো সুন্দর আয়োজনের জন্য সমমনা সংগঠনকে সাধুবাদ জানাই।  হোসেনপুরের কৃতিসন্তান, বিশিষ্ট ব্যবসায়ী এম এ আউয়াল ভাইয়ের। সংগঠনের সকল কার্যক্রমে অর্থনৈতিকভাবে সহযোগীতা করে তিনি সবসময় পাশে থাকেন। আজও এই অনুষ্ঠানের জন্য প্রায় সাড়ে ১২ লাখ টাকা ব্যায়ে এক্সপোর্ট কোয়ালিটির দুই হাজার শীতবস্ত্র দিয়েছেন। আগামীতেও তিনি যেন একইভাবে এগিয়ে আসেন সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

তারা আরও বলেন, এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাকে করজোড়ে স্মরণ করি। কেননা উনি এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছিলেন বলেই এই অঞ্চল আলোকিত হয়েছে। স্কুল প্রতিষ্ঠায় ও স্কুলের চলার পথে মফিজ উদ্দিন পরিবারসহ যারা সহযোগীতা করেছেন তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

এম এ আউয়াল বলেন, আজ এই অনুষ্ঠানের মাধ্যমে বিদ্যালয়ের এতোগুলো প্রাক্তন শিক্ষার্থীকে এক মঞ্চে বসার ব্যবস্থা করার জন্য সমমনা সংগঠনকে ধন্যবাদ জানাই। তারা আরও বড় বড় সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করবে এই প্রত্যাশা করছি। আমি সর্বদা তাদের পাশে আছি, আমাকে যখনই ডাকবে, তখনই আমি আমার সাধ্যমতো তাদের পাশে থাকবো।

তিনি আরও বলেন, সামাজিক কর্মকান্ডে ‘সমমনা’ সংগঠনটির কার্যক্রম নি:সন্দেহে প্রশংসনীয়। সামাজিক কর্মকান্ডের পাশাপাশব শিক্ষা ক্ষেত্রে “সমমনা” সংগঠনকে কাজ করার পরামর্শ দেন তিনি। এছাড়া, অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় প্রাক্তন শিক্ষার্থীদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের এডভোকেট জহির উদ্দিন, প্রফেসর ড. সেলিম আহমেদ, ঢাকা বিভাগীয় কমিশনারের ব্যক্তিগত সহকারী আকতার হোসেন, সমমনা সংগঠনের পনির, নজরুল ইসলাম, জুয়েল, পীর মোহাম্মদ প্রমুখ।