আলীরটেক-ডিক্রিরচর ঘাটে ফেরি চলাচল শুরু ...

আলীরটেক হবে পর্যটন এলাকা – সেলিম ওসমান

195
আলীরটেক হবে পর্যটন এলাকা - সেলিম ওসমান

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটল। অপেক্ষার পালা শেষ হয়ে হুইসেল বাজিয়ে নারায়ণগঞ্জের আলীরটেক-ডিক্রিরচর নৌরুটে চালু হলো ফেরি। শনিবার (১৪ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে ফেরি চলাচল শুরু হয়। দীর্ঘদিন পর অবহেলিত আলীরটেক ইউনিয়নের কুড়ের পাড়, ডিক্রিরচরসহ সমগ্র ইউনিয়নবাসীর সঙ্গে নারায়ণগঞ্জ জেলা শহরের যোগাযোগ সহজতর হলো।

এই ফেরিকে ঘিরে ধলেশ্বরী নদী পাড়ের মানুষের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। গতকাল শনিবার (১৪ অক্টোবর) দুপুরে আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর ঘাটে ফেরি উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

অনুষ্ঠানে সেলিম ওসমান বলেন, গত শবে বরাতের পর রোজার ঈদের পূর্বেই এখানে ফেরি চলাচলের কথা ছিলো। কিছুটা বিলম্ব হলেও আজ এই ফেরি উদ্বোধন হলো। এখন নারায়ণগঞ্জের সাথে দুরত্ব কমে আসবে, এখন আর আমরা বলবো না, আমরা গ্রামের মানুষ, আমরা বলবো, আমরা এখন শহরের মানুষ।

তিনি বলেন, আমি শুধু একজন সংসদ সদস্য নয়, আমি একজন কৃষকও। আমি জানি এই মাটি কি পরিমাণ আলু এই বাংলাদেশের মানুষকে দিয়েছে। অনেক সময় প্রাকৃতিক কারণে অনেক ফসল উৎপাদন হয় না। সুতরাং আলীরটেক চেয়ারম্যানের কাছে আমি অনুরোধ করবো, আজকে ফেরি উদ্বোধন হয়েছে। রাস্তার পরে রাস্তা হবে। আমি থাকি আর না থাকি যে নকশা চালু হয়েছে তা চলবে। আপনারা কেউ জমি বিক্রি করবেন না, বিক্রি করলে পরে কিন্তু আফসোস করবেন। কেননা আলীরটেক হবে পর্যটন এলাকা।

তিনি আরও বলেন, আজকে আমাদের কৃতিত্ব আছে বলে আমি মনে করি না। কৃতিত্ব আছে প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কণ্যা জননেত্র শেখ হাসিনার। তারই নেতৃত্বে সড়ক ও জনপথ এর অফিসাররা আমাকে আশ্বস্ত করেছে তারা এখানে ফেরি চালাবে। তারা চালু করতে পেরেছে এই জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ফেরি উদ্বোধন শেষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্যে একেএম সেলিম ওসমান

আগামী নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে সেলিম ওসমান বলেন, যদি আপনারা অনুমতি দেন তাহলে আগামী নির্বাচন করবো। এর আগে, আমার মা আমাকে নির্বাচন করার অনুমতি দিয়েছিলো। তারপর আমার বড় বোন আমাকে নির্বাচন করতে বলেছিলো। এবার আমার জনগন আমাকে বলবে, দলের থেকে নির্বাচন করবো, নাকি আমার নিজের থেকে নির্বাচন করবো। আপনারাই আমার মনোনয়ন দিবেন। আপনারা চাইলে আমি নির্বাচন করবো।

আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন সম্পর্কে সেলিম ওসমান বলেন, আপনাদের এই আলীরটেকের চেয়ারম্যানের মতো ভালো মানুষ কিন্তু আমি আর কোথাও পাই নাই। এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমি শুধু একটা জিনিস চাই। আপনারা চেয়ারম্যানের হাতকে শক্তিশালী করবেন, তার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবেন।

আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সেলিম ওসমান ভাইয়ের অক্লান্ত পরিশ্রমে আজ আমরা এখানে ফেরি চলাচল শুরু করতে পেরেছি। আপনারা দোয়া করবেন জননেত্রী শেখ হাসিনা যাতে আবারও প্রধানমন্ত্রী হতে পারেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার ৩০ হাজার মানুষের একটি ইউনিয়ন আলীরটেক। ধলেশ^রী আর বুড়িগঙ্গা নদী উপজেলার মুল ভুখন্ডকে এই ইউনিয়নকে বিচ্ছিন্ন করেছে। ইউনিয়নটি শহর থেকে মাত্র ২ কিলোমিটার দুরত্ব হলেও নদী দুটির কারণে এর দুরত্ব যেনো কোনোভাবেই কমছিলো না। অবেশেষ ফেরি উদ্বোধনের মধ্য দিয়ে এর দুরত্ব কমে আসলো বলে দাবি স্থানীয়দের।

স্থানীয়রা এসময় বলেন, পদ্মা সেতু পেয়ে ভাঙ্গা, ফরিদপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষে যেমন খুশী হয়েছিলো, এই ফেরি পেয়ে আমরা আলীরটেক ইউনিয়নের বাসিন্দারাও তেমন খুশী হয়েছি।

জেলা সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, আজকে উদ্বোধন হওয়া দুইটি ফেরি প্রাথমিক পর্যায়ে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। পরবর্তীতে প্রয়োজনবোধে অন্য ব্যবস্থা নেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সেলিম ওসমান পত্নী নাসরিন ওসমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী, নাসিক ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না প্রমুখ।