এবার ১০ দফা দাবি নিয়ে মাঠে নামছে বিএনপি, ছাড় দেবে না আ.লীগ...

সংঘাতের পথে নারায়ণগঞ্জের রাজনীতি?

85
সংঘাতের পথে নারায়ণগঞ্জের রাজনীতি?

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জের স্থানীয় রাজনীতিতে আওয়ামী লীগ ও বিএনপি কি মুখোমুখি অবস্থান নেবে? আগামী দিনগুলিতে কি সংঘাতের পথে যাবে রাজনীতি? জাতীয় সংসদ নির্বাচনের এখনো এক বছর বাকী। কিন্তু এরই মাঝে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করেছেন। এতে জনগনের কাছে এবং আন্তর্জাতিক মহলে আরো গুরুত্ব হারিয়েছে বাংলাদেশের জাতীয় সংসদ।

একইসাথে বিএনপি ১০ দফা দাবি পেশ করেছে। বিএনপি পরিস্কার করেই বলেছে এখন থেকে এসব দাবি আদায় করার জন্য এক যোগে মাঠে নামবে সব বিরোধী রাজনৈতিক দল। তারা পরিস্কার ভাবে ঘোষনা দিয়েছেন এই সরকারকে ক্ষমতায় রেখে তারা আর কোনো নির্বাচনে যাবেন না। তারা নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করার জন্য আন্দোলন শুরু করবেন।

কিন্তু বিপরিতে আওয়ামী লীগ ঘোষনা দিয়েছে তারা বিএনপিকে চুল পরিমান ছাড় দেবেন না। এরই মাঝে গত ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশের দিন মাঠে নেমেছিলো নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তাদের সকল অংগসহযোগী সংগঠন। ওই দিনের সর্বক্ষণই নারায়ণগঞ্জ শহরে মিছিল সভা করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তাই আগামী দিনগুলিতেও যদি তারা এভাবে পাল্টাপাল্টি মাঠে নামেন তাহলে পাল্টে যাবে পরিস্থিতি। সংঘাতের পথে যাবে নারায়ণগঞ্জের রাজনীতি।
এদিকে, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ জানিয়েছেন, এবার তারা যে আন্দোলন শুরু করেছে এটা এ দেশের সকল মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলন। আর এ কারনেই এবারের আন্দোলনে দেশের সাধারন মানুষও শামিল হচ্ছে। এছাড়া বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও মানবাধিকার নিয়ে আন্তর্জাতিক মহলও সোচ্চার হয়ে উঠেছে।

তাই নির্বাচনের আরো এক বছর বাকী থাকলেও এখন থেকে যতো দিন যাবে ততোই পরিস্থিতি আওয়ামী লীগের বিপক্ষে যাবে। আরো অধিক হারে মাঠে নামবে দেশের সর্ব স্থরের সাধারন মানুষ। তাই বিএনপির নেতাকর্মীরাও আরো জোরালো ভাবে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন বলে তারা জানান।

মূলত এভাবেই এখন আওয়ামী লীগ ও বিএনপির উভয় দল মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। তাই নারায়ণগঞ্জের রাজনীতি শেষ পর্যন্ত সংঘাতের পথে যায় কিনা সেটাই এখন দেখার বিষয়।