অবিরাম উন্নয়নে আইভী, হতাশ শামীমের এলাকার জনগন

66
অবিরাম উন্নয়নে আইভী, হতাশ শামীমের এলাকার জনগন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

দুই জন দুই পরিবারের সদস্য। এই শহরের রাজনীতিতে দ্ইু পরিবারেরই দুই রকমের অবস্থান রয়েছে। বর্তমানে নারায়ণগঞ্জের রাজনীতিবীদদের মাঝে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের রাজনীতিতে আকাশ-পাতাল পার্থক্য বিরাজ করছে।

অবিরাম সিটি কর্পোরেশন এলাকার উন্নয়ন করে চলেছেন মেয়র আইভী। রাতদিন একাকার করে চলছে তার উন্নয়ন। এমন কি ছুটির দিনেও তিনি বাড়িতে বসে অফিস করছেন। আর সরকারের উপর মহলে এবং বিভিন্ন দাতা সংস্থার আস্তার প্রতিক মেয়র আইভী। তাই বিগত দিনে তিনি যেখানেই হাত দিয়েছেন সেখানেই একে বারে পাল্টে দিয়েছেন চিত্র। এক সময় এই শহর ছিলো বসবাসের অনুপযোগী। আর এখন এই শহর এরই মাঝে ছিমছাম পরিপাটি এক সুন্দর শহরে পরিনত হয়েছে। আইভীর নিরলস প্রচেষ্ঠার ফলে একেবারে পাল্টে গেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার চেহারা। 

অপরদিকে, কি করেছেন শামীম ওসমান এমপি এমন প্রশ্ন খোদ ফতুল্লাবাসীর? তিনি ফতুল্লা থানা এলাকার উন্নয়নের দায়িত্ব নিজের হাতে রেখেছেন। কিন্তু কি করছেন তিনি। বিগত চৌদ্দ বছর ধরে ক্ষমতায় আওয়ামী লীগ। আর নয় বছর ধরে অত্র এলাকার এমপি হলেন শামীম ওসমান। কিন্তু তিনি তেমন কোনো উন্নয়নই করেননি দাবী স্থানীয়দের। 

তার এলাকায় নেই ভালো কোনো রাস্তাঘাট। ড্রেনেজ ব্যবস্থাতো হ-য-ব-র-ল দশা। ফলে গোটা ফতুল্লা থানার বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। তিনি বড় বড় কথা বলছেন কিন্তু কাজের কাজ কিছুই করছেন না। তাই ফতুল্লার বহু মানুষ তাকে ফতুল্লার জন্য অভিশাপ মনে করেন। 

মূলত এই হলো নারায়ণগঞ্জের রাজনীতিতে এই দুই নেতার অবস্থান। আর এ কারেনই নারায়ণগঞ্জের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে আইভীর নাম। আর বিপরিতে এই শহরের রাজনীতিতে একজন ভিলেন হিসাবে নিজের অবস্থান এরই মাঝে পাকাপোক্ত করে ফেলেছেন শামীম ওসমান।