১০ তারিখ শেখ হাসিনার বিদায় ঘন্টা বাজানো হবে : মামুন মাহমুদ

44
১০ তারিখ শেখ হাসিনার বিদায় ঘন্টা বাজানো হবে : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশের পরের দিন থেকে তথা ১১ ডিসেম্বর থেকে এই বাংলাদেশ চলবে তারেক রহমানের নির্দেশে। এই অবৈধ হাসিনার নির্দেশে আর বাংলাদেশ চলবেনা। তারেক রহমান বীরের বেশে ১১ তারিখে আসবে ফিরে বাংলাদেশে।

সারাদেশে ধরপাকড়, মিথ্যা মামলা, গ্রেফতার, জামিন বাতিল করে নেতাকর্মীদের কারাগারে পাঠানো, পুলিশি হামলা ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনের প্রতিবাদে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মামুন মাহমদু বলেন, সবাই আমরা তারেক রহমানকে বরণ করার জন্য ১১ তারিখে ঐ বিমানবন্দরে যাবো, যে বিমানবন্দরের নাম পরিবর্তন করেছে। ঐ বিমানমন্দর আবার জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর হবে। জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে তারেক রহমান অবতরণ করবে এবং আমরা তারেক রহমানকে জিয়া আন্তর্জাতিক বিমানমন্দর থেকে এগিয়ে নিয়ে আমরা বঙ্গভবন, গণভবনে তাকে বসাবো। তাকে আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী বানিয়ে তারপর রাজপথ ছাড়বো, তার আগে আমরা রাজপথ ছাড়বো না।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, আগামী ২০২৩ সালে নাকি দুর্ভিক্ষ হবে। ১৯৭৪ সালের দুর্ভিক্ষ আমরা দেখেছি, সেই দুর্ভিক্ষে ৪ লক্ষের উপরে মানুষ মৃত্যুবরণ করেছিলো। আগামী ২৩ সালে যে দুর্ভিক্ষের কথা উনি বলেছেন, এর মাধ্যমে আবারো দেশের মানুষকে না খাওয়াইয়া মারার জন্য তিনি একটি ষড়যন্ত্র করছে। ২৩ সালের পূর্বেই শেখ হাসিনাকে এই অবৈধ ক্ষমতা ছেড়ে চলে যেতে হবে।

১০ তারিখ শেখ হাসিনার বিদায় ঘন্টা বাজানো হবে জানিয়ে জেলা বিএনপির এ সদস্য সচিব বলেন, আমরা দুর্ভিক্ষ চাই না। এই স্বাধীণ বাংলাদেশে আমরা শান্তিতে বসবাস করতে চাই। আমরা ডাল-ভাত খেয়ে গণতান্ত্রিক পরিবেশে, স্বাধীনভাবে, বুক ফুলিয়ে আমরা কথা বলতে চাই। এই অবৈধ শেখ হাসিনার শাসনে আমরা আর দুর্ভোগে পরতে চাই না। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় যে সমাবেশ হবে, সেই সমাবেশের মাধ্যমে শেখ হাসিনার বিদায় ঘন্টা বাজানো হবে।

তিনি বলেন, আপনারা প্রত্যেকেই রজনীগন্ধার স্টিক নিয়ে ঢাকার সেই সমাবেশে হাজির হবেন। সেই রজনীগন্ধা হাতে আমরা বেগম খালেদা জিয়াকে আমাদের মঞ্চে বরণ করে নিবো। এই রজনীগন্ধার স্টিক দিয়ে এই অবৈধ জালেম সরকারকে আমরা পদত্যাগে বাধ্য করবো ইনশাআল্লাহ। যদি গাড়ি-ঘোড়া বন্ধ করে দেয়া হয় তাহলে নারায়ণগঞ্জ থেকে আমরা হাজার হাজার নেতাকর্মী পায়ে হেটে ঢাকার সেই সমাবেশে হাজির হবো ইনশাআল্লাহ। রাস্তায় রাস্তায় জনগন আমাদের জন্য আপ্যায়নের ব্যবস্থা রাখবে, খিচুরীর ব্যবস্থা রাখবে, পানির ব্যবস্থা রাখবে, ডাবের পানির ব্যবস্থা রাখবে। জনগনের ভালোবাসায় সিক্ত হয়ে আমরা নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গিয়ে পৌছাবো ইনশ্আাল্লাহ এবং খালেদা জিয়াকে আমরা মঞ্চে বরণ করে নিবো।

তিনি আরও বলেন, আমাদের দীপ্ত শপথ গ্রহন করতে হবে, যতদিন এই অবৈধ হাসিনা থাকবে, ততদিন আমরা রাজপথ ছেড়ে যাবো না। আমাদের হাতে রজনীগন্ধার স্টিক, আপনাদের ঐ বন্দুক-কামান-গোলা আমরা ভয় পাই না। রজনীগন্ধার স্টিক দিয়ে শায়েস্তা করে বাংলার মসনদ থেকে আপনাদেরকে বিতাড়িত করবো ইনশ্আাল্লাহ।

অঙ্গসংগঠনের উদ্দেশ্যে মামুন মাহমুদ বলেন, অঙ্গসংগঠনের ভাইদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা ১০ তারিখের সমাবেশ সফল করার লক্ষ্যে নিজ নিজ সংগঠনের পক্ষ থেকে প্রস্তুতি সভা করবেন। সেই প্রস্তুতি সভা থেকে হাটে-ঘাটে, মাঠে-ময়দানে, রাস্তায়-মার্কেটে আপনারা লিফলেট বিতরণ করে সমস্ত জনগনকে সেই সমাবেশে উপস্থিত হতে আহবান জানাবেন। এবং আপনারা জানিয়ে দিবেন, সেই সমাবেশে প্রধান অতিথি হিসাবে ভাষণ দিবেন আমাদের প্রাণপ্রিয় নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেল, বিএনপি নেতা লুৎফর রহমান আবদু, বাছির উদ্দিন বাচ্চু, মোশাররফ হোসেন, আশরাফুল হক রিপন, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা যুবদল আহবায়ক গোলাম ফারুক খোকন, সদস্য সচিব মশিউর রহমান রনি, স্বেচ্ছাসেবকদল নেতা রাসেল মাহমুদ, ছাত্রদল নেতা দোলন প্রমুখ।