সোনারগাঁয়ে সরকারী স্কুলের জমি দখলের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

465
সোনারগাঁয়ে সরকারী স্কুলের জমি দখলের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নিজে একজন সরকারী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক হয়ে অপর একটি সরকারী প্রাইমারী স্কুলের দান করা জায়গা দখল করার পায়তারায় লিপ্ত রয়েছেন রবিউল আলম মাস্টার। ঘটনাটি ঘটেছে সোনারগাঁ থানা এলাকায়।

এলাকাবাসীর পক্ষ থেকে সোনারগাঁ থানার ৮২নং এলাহী নগর সরকারী প্রইমারী স্কুলের দাতা সদস্য হাজী লাল মিয়ার ছেলে মো: আবদুল হালিম এই অভিযোগ করেছেন। তিনি বলেন, এই রবিউল আলম নিজে এখন ৮১নং চর হোগলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি, স্থানীয় মজিবুর রহমান এবং আলতামুননেসা ১৯৮৯ সালে ২৬ শতাংশ জমি রেজিস্ট্রি করে লিখে দেন এলাহীনগর সরকারী প্রাইমারী স্কুলের নামে।

আর ওই দলিলে সনাক্তকারী স্বাক্ষী হিসাবে ছিলেন এই রবিউল আলম মাস্টার। অথচ এই রবিউল আলমই আবার ২০১৬ সালে একটি জাল দলিল সৃজন করে সাড়ে এগারো শতাংশ জমি এসি ল্যান্ড অফিসে ঘুষ দিয়ে নিজের নামে খারিজ করে নেন। পরে বিষয়টি জানাজানি হলে গোটা এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

আবদুল হালিম আরো জানান, জোবেদা খাতুন নামক এক মহিলার কাছ থেকে আলতামুননেসা ১৯৮২ সালে এই জমি ক্রয় করেন। এই প্রধান শিক্ষক রবিউল আলম ২০১৬ সালে সেই জোবেদা খাতুনের কাছ থেকেই এই জমি ক্রয় করেন মর্মে একটি দলিল তৈরী করেন। তিনি সব কিছু জেনে বুঝেই সরকারী প্রাইমারী স্কুলের সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা চালান। ফলে বিষয়টি নিয়ে এখন এলাহীনগর গ্রামে ব্যাপক তোলপাড় চলছে এবং এলাকাবাসী বিক্ষুব্দ হয়ে উঠেছে। এরই মাঝে বিষয়টি জানিয়ে সোনারগাঁ শিক্ষা অফিসে অভিযোগ করা হয়েছে বলেও তিনি জানান।

এছাড়া এলাহীনগর এলাকাবাসী অবিলম্বে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।