নাসিম ওসমানের হাতে গড়া কামরুল এখন শামীমের বড় শক্তি

436
নাসিম ওসমানের হাতে গড়া কামরুল এখন শামীমের বড় শক্তি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এনায়েতনগর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডে পরপর তিনবার নির্বাচিত মেম্বার কামরুল হাসান। তিনি দুইবার বিপুল ভোটের ব্যবধানে এবং একবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। এমনই একজন জনপ্রিয় জনপ্রতিনিধি হলেন এই কামরুল হাসান।

জানা গেছে, কিশোর বয়স থেকেই রাজনীতির মাঠে পদার্পণ কামরুল হাসানের। টানা ২৫ বছরের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড নিয়ে দক্ষতার সাথে রাজনীতির মাঠে রয়েছেন। রাজনৈতিক জীবনের শুরুতে তিনি জাতীয় ছাত্র সমাজ করতেন এবং প্রয়াত জননেতা একেএম নাসিম ওসমানের একনিষ্ঠ সহকর্মী ছিলেন।

তৎকালীণ সময়ে ছাত্র সমাজের নেতা হিসাবে গুলিবিদ্ধ হয়েছিলেন কামরুল। তখন নাসিম ওসমান এমপি নিজে হরতাল ডেকেছিলেন এবং নারায়ণগঞ্জ শহরে নিজে পিকেটিং করেছিলেন। ফলে এক কথায় কামরুল হাসান আর গাবতলীর তুহিন ছিলেন নাসিম ওসমানের নয়নের মনি।

তাই নাসিম ওসমানের মৃত্যুর পর তারই ছোটো ভাই সংসদ সদস্য একেএম শামীম ওসমান কামরুল মেম্বারকে বুকে টেনে নেন। গত এক যুগ ধরে তিনি শামীম ওসমান এমপির একজন একনিষ্ঠ কর্মী হিসাবে মাঠে রয়েছেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, একজন ওয়ার্ড মেম্বার হলেও ফতুল্লার রাজনীতিতে ব্যাপক জনপ্রিয় কামরুল হাসান। ২৭ আগস্ট শামীম ওসমানের সমাবেশে কামরুল হাসানের নেতৃত্বে হাজার হাজার নারী পুরুষ যোগদান করে। বিপুল সংখ্যক নেতাকর্মীর এই মিছিল সকলের নজর কারে বলে জানা গেছে। তাই এবার তৃণমূল পর্যায়ের একজন জনপ্রিয় রাজণৈতিক ব্যক্তিত্ব হিসাবেও তার আবির্ভাব ঘটেছে বলেই মনে করে রাজনৈতিক বিশ্লেষক এ মহল।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কামরুল হাসান মেম্বার বলেন, আমি মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্নেহধন্য। ফলে জননেতা শামীম ওসমান ডাক দিয়েছেন তাই আমি ঘরে বসে থাকতে পারিনি। আমি আমার এলাকার জনগনকে ডাক দিয়েছি মিছিলে যেতে। আর আমি অভুতপূর্ব সারা পেয়েছি। গোটা উত্তর মাসদাইর ও মাসদাইর এলাকা থেকে হাজার হাজার মানুষ আমার নেতৃত্বে এই মিছিলে অংশ নিয়েছে। আমি এলাকাবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।