রাজনীতি বিমুখ আইভী, শামীম ওসমানের দখলে মাঠ

68
রাজনীতি বিমুখ আইভী, শামীম ওসমানের দখলে মাঠ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জের রাজনীতিতে সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী কি রাজনীতি বিমুখ হয়ে পড়েছেন এমন প্রশ্ন তৃণমূলের। দলের স্বার্থে শামীম ওসমান যখন বিশাল শোডাউন করলেন তখন আইভী বসে আছেন চুপ করে। ফলে আইভী সমর্থকদের মাঝে চরম হাতাশা বিরাজ করছে।

তারা বুঝতে পারছেন না আসলে রাজনীতির গতি কোন দিকে মোড় নিচ্ছে। তাই তারা তাকিয়ে আছেন সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর দিকে। কারন আইভী যে এখনো প্রধানমন্ত্রীর একজন প্রিয় মেয়র তার প্রমান সর্বশেষ দেয়া হয়েছে তাকে উপমন্ত্রী থেকে প্রতিমন্ত্রী করে।

আইভীর ঘনিষ্ঠ সুত্রের দাবি, মেয়রকে যাতে প্রতিমন্ত্রী করা না হয় তার জন্য ষড়যন্ত্রও কম হয় নাই। কিন্তু প্রধানমন্ত্রী তার সিদ্ধান্তে অটল ছিলেন। ফলে শেষতক প্রতিমন্ত্রীর মর্যাদায় আসীন হন আইভী।

তবে, আইভীর রাজনৈতিক উপস্থিতি কোথায় সেটাই এখন বড় প্রশ্ন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগেরও সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন। আইভী অনুসারীদের মতে, সারা জেলায়ই রয়েছে তার বিশাল সাংগঠনিক ভিত্তি। শহর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, বন্দর, সোনারগাঁ, রূপগঞ্জ, আড়াইহাজার সব জায়গায়ই তার সমর্থকরা রয়েছেন। কিন্তু এতো কিছুর পরেও মাঠের রাজনীতিতে আইভী যে অনেকটাই দূর্বল তা অনেকটা পরিস্কার।

এদিকে, আইভী সমর্থকরা জানিয়েছেন, এবার মেয়র হবার পর থেকে তিনি রাজনীতি নিয়ে মোটেও ভাবছেন না। অথচ একটি রাজনৈতিক পরিবারের সন্তান তিনি। তাই মাঠের রাজনীতিতে শামীম ওসমানের কাছে হেরে যাওয়ার বিষয়টি মেনে নিতে পারছেন না আইভী সমর্থকরা।