সারাদেশ অচল করে দেয়ার ক্ষমতা বিএনপির আছে – রনি

100
সারাদেশ অচল করে দেয়ার ক্ষমতা বিএনপির আছে - রনি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

জেলা যুবদল সদস্য সচিব মশিউর রহমান রনি বলেছেন, এশিয়া মহাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমান। যার এক বক্তব্যে, যার এক ইশারায় সারা বাংলাদেশ অচল করে দেয়ার মতো ক্ষমতা বিএনপি নেতাকর্মীদের আছে। তাই হাবিব-উন-নবী খান সোহেল ভাই যে নির্দেশনা দিবেন, সেভাবে আমরা রাজপথে থাকবো।

দেশব্যাপী বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে সরকারের অব্যবস্থাপনার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে রবিবার বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রনি বলেন, আমরা এমন একটি সময় পার করছি যখন আমরা ঐক্যবদ্ধ হবো, ঠিক তখনই কুলাঙ্গার সংগঠন আওয়ামীলীগ আমাদের নেতাকর্মীদের মধ্যে বিভেদ তৈরি করে রাখে। শহীদ জিয়ার সৈনিকরা কখনো ভয় পাওয়ার কর্মী নয়। হাবিব-উন-নবী খান সোহেল ভাই আজ উপস্থিত আছে, উনি একজন পরীক্ষিত নেতা। উনার কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। কিন্তু কেউ যদি মনে করেন আমি অনেক বড় নেতা, তাহলে মাঠে গিয়ে দেখান এ সমাবেশে নয়। এ সমাবেশে এসে হুমকি-ধামকি না দিয়ে মাঠে আসেন দেখবো আপনি কত বড় নেতা।

তিনি বলেন, রাজপথে আজকে এখানে যারা উপস্থিত আছেন এরাই কিন্তু মাঠে থাকে, অন্য কাউকে মাঠে দেখা যায় না। অনেক সময় অনেক বড় ভাই, যে কিনা আওয়ামীলীগের সাথে আতাত করে চলে, এ সুন্দর সমাবেশকে পণ্ড করতে চায় তারাই এসে উস্কানিমূলক বক্তব্য দেয়।

সারাদেশ অচল করে দেয়ার ক্ষমতা বিএনপির আছে – রনি

হুশিয়ারী উচ্চারণ করে রনি বলেন, আমরা এসব দিকে না তাকিয়ে আজকের সভা সুন্দর-সুশৃঙ্খলভাবে যাতে পালন করতে পারি সেজন্যে সবাই সহযোগীতা করবো। কেউ যেন কোনো ক্ষমতার অপব্যবহার না করে। এখানে আমরা সবাই যার যার মায়ের সন্তান। সবারই রক্ত আছে, সবারই রক্ত গরম। কেউ যদি মনে করে আমি এখানে অনেক বড় কিছু, বোকামানি করবে। এখান থেকে হাত-পা নিয়ে যেতে পারবে না।

তিনি আরও বলেন, সুতরাং আমি বলতে চাই, কেউ যদি উস্কানিমূলক বক্তব্য দিতে চায়, কোনো আওয়ামীলীগের দালাল যদি এখানে এসভা পণ্ড করতে চায়, তার হাত-পা ভেঙ্গে দেয়া হবে। এখানে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল, মহিলাদল তাদের নেতাকর্মী নিয়ে প্রস্তত আছে। এখানে কোনো হুমকি-ধামকিতে কেউ ভয় পাবে না। আমরা নারায়ণগঞ্জের লোকাল ছেলে, এই নারায়ণগঞ্জের সন্তান। আমরা কারো হুমকি-ধামকিতে ভয় পাই না। তাই আমি বলতে চাই, আমি কথা বলতে গেলে অনেকের গা জ্বলে। এ জ্বলা বন্ধ করে দিয়ে আসেন একসাথে-এককাতারে রাজপথে আন্দোলন করবো। দেখবো আপনার কতবড় সাহস, আমাদের সাথে থেকে আন্দোলন করার মতো কতটুকু সাহস আপনাদের আছে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন, লুৎফর রহমান আবদু, মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, সাংগঠনিক সম্পাদক টিপু।

আরও উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ন, ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল, সদস্য সচিব শহীদুল ইসলাম টিটু, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক লুৎফর রহমান খোকা, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি আনোয়ার সাদাত সায়েম, ছাত্রদল নেতা নাহিদ হোসেন প্রমুখ।