পদ্মা সেতু সাফল্যের পর সুষ্ঠু নির্বাচনের পথে হাটবে কি সরকার : মশিউর রনি

115

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এতে কারো কোনো সন্দেহ নেই যে পদ্মা সেতু নির্মানে সাফল্য দেখিয়েছে সরকার। এটা আওয়ামী লীগ সরকারের এক বিরাট সাফল্য। কিন্তু এই সাফল্যের পরেও কি তারা সুষ্ঠু নির্বাচনের পথে হাটবে? নারায়ণগঞ্জ বিএনপির তৃনমূল নেতাকর্মীরা আশা করেন আওয়ামী লীগ এবার দেশের আপামর জনসাধারনের ভোটের অধিকার ফিরিয়ে দেবে।

কারন আওয়ামী লীগ নেতাকর্মীরা মনে করছেন দেশে তারা পদ্মা সেতু নির্মান সহ এতো উন্নয়ন করেছেন যে দেশের মানুষ এখন তাদের উপর বেশ সন্তুষ্ঠ। তাই মানুষ ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে রাস্ট্র ক্ষমতায় আনবে।

ফলে বিএনপি নেতারা প্রশ্ন করছেন এরপরেও কি আওয়ামী লীগ একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথে হাটবে? নাকি আবারও তারা দেশের মানুষের ভোটের অধিকার হরন করে জোর জবরদস্তির রাজনীতি জারি রাখবে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি বলেন, পদ্মা সেতু নির্মান করতে গিয়ে সরকার নজরবিহীন প্রচার চালিয়েছে। গত কয়েক বছর ধরে দেশের মানুষ দেখেছে এই সেতু নির্মান করতে গিয়ে প্রতিটি স্প্যান বসানোর সময় প্রচারমাধ্যমগুলিতে ফলাও করে রিপোর্ট করা হয়েছে। আমরা জানতে পেরেছি সরকার গণমাধ্যমগুলিকে প্রচার চালাতে বাধ্য করেছে।

আর এই পদ্মা সেতু নির্মান করতে গিয়ে কতো টাকা খরচ হয়েছে এবং কিভাবে খরচ হয়েছে সেই হিসাবও জনগন পায় নাই। তবে যেভাবেই হোক সেতুটি নির্মান হয়েছে এবং আওয়ামী লীগ দাবি করছে দেশের মানুষ এখন তাদেরকে সমর্থন করছে। যদি তাই হয় তাহলেতো আর দিনের ভোট রাতে করার দরকার পরবে না। জোর করে দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিতে হবে না। মানুষ খুশী হয়েই আওয়ামী লীগকে ভোট দেয়ার কথা।

ফলে এবার তত্ত্বাবধায়ক সরকারের অধিনে একটি অবাধ ও সুষ্টু নির্বাচনের ব্যবস্থা করা হোক। মানুষকে স্বাধীন ভাবে তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে দেয়া হোক। অন্যথায় মানুষের ভোটের অধিকার আদায় করার জন্য বিএনপিকে তুমুল আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা বাধ্য হবো রাজপথে নামতে এবং ব্যাপক আন্দোলন গড়ে তুলতে। আশা করি এবার জনগনের অধিকার হরন করার পথে হাটবে না আওয়ামী লীগ।