সন্তানরা যাতে বিপথে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে

182
জেলা টাস্কফোর্স কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেছেন, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে শীঘ্রই কার্যকর ব্যবস্থা নেয়া হবে। আমাদের সকলকে খেয়াল রাখতে হবে আমাদের বাচ্চারা বা আশেপাশের কেউ যেন মাদকাসক্ত হয়ে না পড়ে। বিশেষ বিশেষ করে ছোট বাচ্চারা বর্তমানে মাদকাসক্ত বেশী হচ্ছে। তারা কিন্তু শুরুটা করে বিড়ি-সিগারেট দিয়ে। প্রথমে হয়তো বিড়ি বা সিগারেট দিয়ে শুরু করে এরপরে তার কিউরিসিটি বাড়তে থাকে তারপরে গাজায় যায়, তারপর ইয়াবা, ফেন্সিডিলে যায়।

ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বলেন, এই কিউরিসিটি বাড়তে বাড়তে একসময় বাচ্চারা মাদকাসক্ত হয়ে পড়ে। তাই আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে খেয়াল রাখতে হবে যাতে আমাদের সন্তানরা বা আশেপাশের কেউ যাতে বিপথে না যায়।

এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রহিমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই।

এসময় আরও সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী শাহজাহান ভুইয়া, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হ্যালো সরকার, বন্দর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বিশিষ্ট ব্যক্তিত্ব ডা. শাহনেওয়াজ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী প্রমুখ।