না:গঞ্জে যোগদানের পর রাতে ঘুমাতে পারতেন না এসপি

205
পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, বর্তমানে কিশোর অপরাধ বেড়ে গেছে। এই কিশোররা অন্য কেউ নয়, এরা আমাদেরই কারো সন্তান বা কারো স¦জন। প্রতিটি বাড়িতে বাড়িতে পুলিশ থাকা সম্ভব নয়, তাই আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর ভুমিকা রাখতে হবে। সন্তানরা কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে সেদিকে খেয়াল রাখতে হবে। তাহলেই কিশোর অপরাধ কমে আসবে বলে আমি মনে করি।

ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সভায় তিনি একথা বলেন। রবিবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

পুলিশ সুপার বলেন, সামনে পবিত্র ঈদুল আযহা। এ ঈদকে সামনে রেখে পাড়া-মহল্লায় সাউন্ড সিস্টেমের ব্যবহার বেড়ে যায়। আমি নিজেও যখন জয়েন্ট করেছিলাম এ জেলায়। তখন সাউন্ড সিস্টেমের কারণে রাতও ঘুমাতে পারতাম না। সারারাত খালি সাউন্ড সিস্টেম চলতো। সেটা গায়ে হলুদ হোক, বিয়ের অনুষ্ঠান হোক বা ঈদের অনুষ্ঠানই হোক না কেন। আমরা কিন্তু তখন থেকেই প্রকাশ্যে ঘোষণা করেছিলাম এভাবে সাউন্ড সিস্টেম চলবে না ্এবং বেশ কয়েকটি স্থান থেকে সাউন্ড সিস্টেম আটক করেছিলাম। ফলে বর্তমানে কমই আছে। তারপরও আগামী ঈদকে সামনে রেখে এ বিষয়ে আমরা নজরদারি বাড়িয়ে দিবো।

এতে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রহিমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই।

আরও সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী শাহজাহান ভুইয়া, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হ্যালো সরকার, বন্দর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বিশিষ্ট ব্যক্তিত্ব ডা. শাহনেওয়াজ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী প্রমুখ।