উদ্ভাবনী উদ্যোগে ঢাকা বিভাগে দ্বিতীয় স্থানে নারায়ণগঞ্জ

187
উদ্ভাবনী উদ্যোগে ঢাকা বিভাগে দ্বিতীয় নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ‘ইনোভেশন শোকেসিং ২০০২’ প্রতিযোগিতায় উদ্ভাবনী উদ্যোগে ঢাকা বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জ। বুধবার (৮ জুন) রাজধানীর শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের হাত থেকে জেলা প্রশাসনের পক্ষে সনদ ও পুরস্কার গ্রহণ করেন সদর ইউএনও রিফাত ফেরদৌস।
‘ইনোভেশন শোকেসিং ২০০২’ প্রতিযোগিতায় উদ্ভাবনী উদ্যোগে ঢাকা বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জ।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ‘ইনোভেশন শোকেসিং ২০০২’ প্রতিযোগিতায় উদ্ভাবনী উদ্যোগে ঢাকা বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জ।

বুধবার (৮ জুন) রাজধানীর শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের হাত থেকে জেলা প্রশাসনের পক্ষে সনদ ও পুরস্কার গ্রহণ করেন সদর ইউএনও রিফাত ফেরদৌস।

ঢাকা বিভাগের ৫টি শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের মধ্যে নারায়ণগঞ্জ সদরে চালু করা ‘ডিজিটাল পরিবার পরিচিতি কার্ডের মাধ্যমে হাতের মুঠোয় টিসিবি পণ্য’ এ্যাপটি দ্বিতীয় স্থানের মযার্দা লাভ করে।

ঢাকা বিভাগীয় ওই প্রদর্শনীতে ১৩টি জেলার বিভিন্ন দপ্তর তাদের ৩৯টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করে। এর মধ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করা হয়- ডিজিটাল পরিবার পরিচিতি কার্ডের মাধ্যমে হাতের মুঠোয় টিসিবি পণ্য, এডোলেসেন্ট কাউন্সেলিং সেন্টার ও কোভিড ১৯ অতিমারী মোকাবেলায় গণটিকা কার্যক্রম। প্রদর্শনীতে নারায়ণগঞ্জের তিনটি উদ্ভাবন উদ্যোগই প্রশংসিত হয়।

‘ডিজিটাল পরিবার পরিচিতি কার্ডের মাধ্যমে হাতের মুঠোয় টিসিবি পণ্য’ এ্যাপটির উদ্ভাবনে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন-নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: মঞ্জুরুল হাফিজ ও সদর উপজেলা নির্বাহী অফিসার রিফাত ফেরদৌস।

ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে সমাপনী ও সেমিনার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি (অতিরিক্ত দায়িত্ব) জিহাদুল কবির, বিপিএম, পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার একেএম মাসুদুজ্জামান, ঢাকার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

সেমিনারে ‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবন’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন এ-টু-আই এর জাতীয় পরামর্শক মোহাম্মদ সালাউদ্দিন। অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।