এবারও জলাবদ্ধতার আশংকা...

ইসদাইরে কাঁচা ড্রেন পরিস্কার করছেন এলাকার তিন মেম্বার ও মুরুব্বীরা

67
ইসদাইরে কাঁচা ড্রেন পরিস্কার করছেন এলাকার তিন মেম্বার ও মুরুব্বীরা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

গ্রীষ্মের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বরাবরের মতো এবারও বৃষ্টির কারণে ডুবে যাচ্ছে ফতুল্লা ইউনিয়নের ইসদাইরসহ বেশ কয়েকটি এলাকা। ইতিমধ্যেই ভোগান্তি পোহাতে শুরু করেছে এসব এলাকার মানুষ। আসন্ন বর্ষায় এ ভোগান্তি বাড়তে পারে বেশ কয়েকগুন।

তাই আসন্ন বর্ষাকে সামনে রেখে মঙ্গলবার সকাল থেকে ফতুল্লা ইউনিয়নের ইসদাইর এলাকার জলাবদ্ধতা নিরসনে কাঁচা ড্রেন পরিস্কার করা শুরু হয়েছে। সকালে ইসদাইর রেলওয়ে ব্রিজের সামনে থেকে ড্রেন পরিস্কার করা শুরু হয়।

জানা গেছে, রেলওয়ে ব্রিজের সামনে থেকে লিংক রোড পর্যন্ত দীর্ঘ কাঁচা ড্রেনটি পরিস্কার করতে বেশ কিছুদিন সময় লাগে।গতকাল ড্রেন পরিস্কার কার্যক্রম উদ্বোধন কালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বার আবদুল আউয়াল, মহিলা মেম্বার ফেরদৌস আরা অনা, ৪নং ওয়ার্ডের মেম্বার কাজী মাইনুদ্দিন, গাবতলীর স্থানীয় বাসিন্দা ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি রফিকুল ইসলাম জীবন, ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিছির আলী, স্থানীয় মুরুব্বী আবদুল হাসেম মাস্টার, স্থানীয় পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন প্রধান, সহসভাপতি রুহুল আমিন প্রধান, মোহাম্মদ মোতালিব প্রমুখ।

প্রসঙ্গত বিগত বর্ষায় ফতুল্লা ইউনিয়নের ইসদাইর এলাকা সহ বিশাল এলাকায় ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিলো। এতে জাতীয় এবং স্থানীয় মিডিয়ায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিলো। সমালোচনার মুখে পড়েছিলো স্থানীয় প্রশাসন এবং ইউনিয়ন পরিষদ। স্থানীয় এমপি শামীম ওসমানও সমালোচনার মুখে পড়েন। পরে তিনি ওই জলাবদ্ধতা নিরসনে হস্তক্ষেপ করেন।

তাই এবার যদি আগে থেকে সতর্ক না হওয়া যায় তাহলে এবারও আগের মতোই বৃষ্টির পানিতে ঐ এলাকাগুলো ডুবে যাবে বলে এলাকাবাসী জানান। তাই এবার আগেই মাঠে নামলেন নবনির্বাচিত মেম্বারগন এবং স্থানীয় মুরুব্বীরা।