আসছে না.গঞ্জ জেলা বিএনপির সম্মেলন...

সাধারন সম্পাদক পদে টুটুল চেয়ারম্যানের প্রস্তুতি

170
সাধারন সম্পাদক পদে টুটুল চেয়ারম্যানের প্রস্তুতি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুতি সম্পন্ন করেছেন রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শরীফ আহমেদ টুটুল। বিগত চল্লিশ বছর ধরে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতির সাথে জড়িত। এরই মাঝে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে ২০০৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা ১৪ বছর তিনি দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

জানা যায়, ১৯৮২ সালে প্রথমে ছাত্র দলের রাজনীতির মাধ্যমে তার রাজনৈতিক জীবনের শুরু। ১৯৮৪ সালে তিনি কালিগঞ্জ শ্রমিক কলেজ ছাত্রদলের সভাপতি এবং নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহসভাপতি নির্বাচিত হন। ১৯৯১ সাল পর্যন্ত টানা আট বছর তিনি এই দায়িত্ব পালন করেন। এ সময় তিনি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এরশাদ বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তখন তার নেতৃত্বে রূপগঞ্জের রাজপথ ছিলো উত্তাল।

এরপর ১৯৯২ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা যুবদলের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৬ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত তিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৪ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি রূপগঞ্জ থানা বিএনপির প্রথম যুগ্ম সাধারন সম্পাদক এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ২০১০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি রুপগঞ্জ থানা বিএনপির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি। ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।

বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান শরীফ আহম্মেদ টুটুল তার দীর্ঘ রাজনৈতিক জীবনে অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত সকল দায়িত্ব পালন করে আসছেন। তাই এবার তিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক পদে আসিন হতে চাইছেন। দলের এই চরম দু:সময়ে তিনি শক্ত হাতে দলের হাল ধরতে চাইছেন বলে নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ দলের নেতাকর্মীরা জানান।

এ বিষয়ে শরীফ আহম্মেদ টুটুল বলেন, আপনারা সকলেই জানেন বর্তমানে বাংলাদেশে একটি ফ্যাসিস্ট সরকার রাষ্ট্র ক্ষমতা দখল করে রেখেছে। এ সরকার জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে সারা বাংলাদেশে একটি জোর জবরদস্তির রাজনীতি জারি করে রেখেছে। দেশে এখন মানুষের কথা বলার অধিকার নেই, সংবাদপত্র ও বিচার বিভাগের কোনো স্বাধীনতা নেই। কোথাও কোনো ন্যায় বিচার নেই। এক কথায় বর্তমান স্বৈরাচার সরকার গোটা জাতিকে জিম্মী করে রেখেছে। এই অবস্থা থেকে জাতি মুক্তি চায়। এমতাবস্থায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি সহ দেশের অন্য সকল রাজনৈতিক দল এবং সাধারন মানুষ একটি কঠোর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে।

এরই অংশ হিসাবে রাজধানীর পাশের গুরুত্বপূর্ণ জেলা নারায়ণগঞ্জে আমরা তুমুল আন্দোলন গড়ে তুলতে চাই। আর এই আন্দোলননের অগ্রভাগে থেকে আমি দলের নেতৃত্ব দিতে চাই। আমি জেলা বিএনপির সাধারন সম্পাদক হয়ে দলের জন্য কাজ করতে চাই। এই গুরু দায়িত্ব পালন করতে আমি প্রস্তুত রয়েছি। আশা করছি দেশবাসীর এই ক্রান্তিলগ্নে নারায়ণগঞ্জের নেতাকর্মীরা আমাকে দলের সাধারন সম্পাদক করে দলকে বলিষ্ঠ ভাবে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দেবেন। তাই নারায়ণগঞ্জ জেলা সম্মেলনে সাধারন সম্পাদক পদে আমি প্রতিদ্বন্দ্বিতা করবো ইনশাআল্লাহ। নির্বাচিত হলে আমি আমার জীবন বাজী রেখে দলের ও দেশের জন্য ভূমিকা রাখবো ইনশাআল্লাহ।