হঠাৎ উত্তপ্ত সবুজ-শ্যামল বক্তাবলী

191
হঠাৎ উত্তপ্ত সবুজ-শ্যামল বক্তাবলী নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:: হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে সবুজ-শ্যামল শষ্যভাণ্ডারখ্যাত নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী। একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এই জনপদে অস্থিরতা সৃষ্টি হয়েছে। সেই সাথে ওই ইউনিয়নের আকবরনগর গ্রামে দীর্ঘকাল ধরে চলে আসা বিরোধ এখন নতুন মোড় নিয়েছে। ফলে এসব মিলিয়ে বক্তাবলী এখন ফের গণমাধ্যমের আলোচনায়।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে সবুজ-শ্যামল শষ্যভাণ্ডারখ্যাত নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী। একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এই জনপদে অস্থিরতা সৃষ্টি হয়েছে। সেই সাথে ওই ইউনিয়নের আকবরনগর গ্রামে দীর্ঘকাল ধরে চলে আসা বিরোধ এখন নতুন মোড় নিয়েছে। ফলে এসব মিলিয়ে বক্তাবলী এখন ফের গণমাধ্যমের আলোচনায়।

গত ২১ মার্চ বক্তাবলীর রাজাপুরে আলমগীর নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মামলা হলেও বিষয়টি নিয়ে তেমন প্রতিক্রিয়া দেখা যায়নি। কিন্তু একটি অনলাইন পোর্টালে নিহতের স্ত্রী আহাজারি তুলে ধরে একটি ভিডিও প্রচার করা হয়। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোড়ন তোলে। পরে উত্তপ্ত হয়ে উঠে ইউনিয়নটি। তৎপর হয়ে উঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ঘটনায় দায়ের করা মামলায় ইউপি সদস্য ওমর ফারুক ও আব্দুল আলীকে গ্রেফতার করে র‌্যাব। আলমগীর হত্যা মামলায় এরা যথাক্রমে ২ ও ৩নং আসামী।

অন্যদিকে আকবরনগর এলাকার চিহিৃত দস্যু সামেদ আলী বাহিনীর নানা অত্যাচারের প্রতিকার চেয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা। সাজ্জাদ নূর নামের এক ব্যক্তি শনিবার দুপুরে ওই সংবাদ সম্মেলনে সামেদ আলী বাহিনীর নানা অত্যাচারের কথা তুলে ধরে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, সামেদ আলী, তার ৫ পুত্র ওসমান গনি, রাজিব, সজিব, হৃদয় ও আরিফ এলাকার মাদকাসক্তদের নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী গঠন করে এলাকায় সন্ত্রাসের রামরাজত্ব কায়েম করেছে। এই বাহিনীর বিরুদ্ধে ফতুল্লা, কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জের সিরাজদিখান থানায় একাধিক মামলা রয়েছে। এই বাহিনীর বক্তাবলীর আকবরনগর গ্রামটি দীর্ঘদিন ধরে অশান্ত করে রেখেছে।

তবে সবুজ-শ্যামল বক্তাবলীকে অশান্ত করার কোন চেষ্টা সফল হবে না বলে মন্তব্য করেছেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী। তিনি বলেছেন, এই এলাকার মানুষ শান্তিপ্রিয়। দু’য়েকটা বিচ্ছিন্ন ঘটনা ঘটতেই পারে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুজ্জামান বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর রয়েছে। ঘটনাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।