সোস্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা, বিপাকে চরমোনাই!

185
সোস্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা বিপাকে চরমোনাই!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

রাজনীতির মাঠে নেমে এবার ব্যাপক সমালোচনার মুখে পরেছে চরমোনাই পীরদের দল ইসলামী আন্দোলন। বিশেষ করে দলটি বর্তমান সরকারের আমলে সব নির্বাচনে অংশ নিচ্ছে এবং কোনো নির্বাচনেই জিততে পারছে না। জিততে না পারলেও নির্বাচনে অংশ নিয়ে সরকারকে টিকে থাকতে সহায়তা করছে বলে মনে করেন অনেকে। তাই এই দলটি সরকারের একটি সহায়ক শক্তি হিসাবে আবির্ভূত হয়েছে।

দেশের রাজনৈতিক পর্যবেক্ষক মহলের মতে, বিগত বহু বছর ধরেই চরমোনাই দুই পীরের দল হিসাবে পরিচিত ইসলামী আন্দোলন বর্তমান সরকারের ছত্রচ্ছায়ায় থেকে রাজনীতি করে চলেছে। এই দলকে কখনোই সরকারের সমালোচনা করতে দেখা যায় না। তাই এরা এই সরকারের বিগত পনেরো বছর ধরে বেশ আরাম আয়েশেই তাদের নানা কর্মসূচি পালন করে এসেছে।

মূলত মুরিদরাই এই দলের সমর্থক। সরকারের কোনো অন্যায় অবিচারের বিরুদ্ধে কিছু না বলার কারনে এদেরকে নানা ভাবে পুরস্কৃত করে চলেছে সরকার। বিশেষ করে যখন অন্যান্য ইসলামী দলের নেতাদের ধরে ধরে জেলে নেয়া হয়েছে তখন চরমোনাই পীরেরা অবাধে রাজনীতি করে বেড়াচ্ছেন।

তবে, সম্প্রতি চরমোনাই পীরদের কিছু বক্তব্যের কারনে এরা জনগনের কাছে ধরা পরে গেছেন বলেই মনে করেন বিভিন্ন রাজনৈতিক মহল। সম্প্রতি চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করীম বক্তৃতা দিয়ে বলেছেন এই দেশের মাটিতে আর কখনোই বিএনপিকে রাস্ট্র ক্ষমতায় আসতে দেয়া হবে না। পাশাপাশি তিনি এবং তার অনুসারীরা জামায়াতকে কোনো ইসলামী দল নয় বলে ফতোয়া দিচ্ছে এবং জামাত থেকে সবাইকে দূরে থাকার আহবান জানাচ্ছে।

এছাড়া, তিনি বঙ্গবন্ধুর ভূয়োসি প্রশংসা করেও বক্তব্য রাখছেন। তাই সোস্যাল মিডিয়ায় তার এসব বক্তব্য ভাইরাল হচ্ছে এবং তার কর্মকান্ডের তীব্র সমালোচনা চলছে। চরমোনাইকে এখন অনেকেই সরকারের ‘দালাল’ হিসাবে আখ্যায়িত করছে। ফেসবুক এবং টিকটকের কমেন্ট বক্সে নানা কটুক্তি করে পোষ্ট দিচ্ছে সাধারন মানুষ।

এখন অনেকেই মনে করেন চরমোইনাই আসলে সুবিধাবাদীদের একটি দল। তাই এই দল আর জনপ্রিয়তা অর্জন করতে পারবে না বলেই মনে করেন দেশের সর্বস্তরের সচেতন মানুষ। অনেকে মনে করেন চরমোনাই থেকে আওয়ামী লীগই অনেক ভালো। ফলে বুঝা যায় এবার জনগনের আস্থা হারিয়ে বেশ ভালোই বিপাকে পরেছেন চরমোনাই এর দল ইসলামী আন্দোলন।