সুরুজ হত্যাকান্ডে জড়িত সকল অপরাধীদের গ্রেফতারের দাবি বাদল-শওকতের

77
সুরুজ হত্যাকান্ডে জড়িত সকল অপরাধীদের গ্রেফতারের দাবি বাদল-শওকতের

প্রেস বিজ্ঞপ্তিঃ

কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়াকে প্রকাশ্যে হত্যাকারী খুনীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল ও সাধারন সম্পদাক এম শওকত আলী। শুধু এই হত্যাকান্ডে জড়িত ব্যক্তিই নয়, ফতুল্লা থানাধীন ৫ ইউনিয়নের ছোট-বড় সকল অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান তারা।

সোমবার (০১ জুলাই) বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানান থানা আওয়ামীলীগের দুই শীর্ষ নেতা।

এম সাইফুল্লাহ বাদল বলেন, সম্প্রতি আমাদের দলের একজন প্রবীন রাজনীতিবীদ, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়াকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে চিহ্নিত অপরাধীরা। হত্যাকান্ড সংঘঠিত হওয়ার সাথে সাথেই আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, এই হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের সিসি টিভি ফুটেজে স্পষ্ট দেখা গেছে। এই ফুটেজ বিশ্লেষণ ও নিহতের ছেলের দায়ের করা মামলার প্রেক্ষিতে তদন্ত শুরু করে থানা পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ইতিমধ্যেই মূল পরিকল্পনাকারী হিরাসহ ৯ আসামীকে গ্রেফতার করা হয়েছে বলে গণমাধ্যম সুত্রে আমরা জানতে পেরেছি। নির্মম এই হত্যাকান্ডে জড়িত সকলকে অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

একইসাথে বলতে চাই, অপরাধীর একটাই পরিচয়, তা হলো অপরাধী। সে যেই হোক, অপরাধীকে কোনো ছাড় দেয়া হবে না বলে আমি বিশ^াস করি। শুধু এই হত্যাকান্ডে জড়িতরাই নয়, থানার অন্তর্গত সকল ইউনিয়ন ও পাড়া-মহল্লায় যে সকল অপরাধীরা নানা অপকর্ম করে যাচ্ছে, তাদের সকলকে আইনের আওতায় আনার দাবি জানান প্রবীন এ রাজনীতিবীদ।

অপরদিকে, থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম শওকত আলীও তার সাথে একইসুরে অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। তিনি বলেন, আমাদের দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত চৌকস ও মেধাবী। হত্যাকান্ড সংঘঠিত হওয়ার পর ইতিমধ্যেই মূল পরিকল্পনাকারীসহ ৯জনকে গ্রেফতার করেছে তারা। মামলার এজাহার নামীয় অপর আসামীদেরকেও পুলিশ-র‌্যাব দ্রুত গ্রেফতার করবে বলে আশা ব্যক্ত করেন তিনি। এক্ষেত্রে আইনশৃঙ্খল রক্ষাকারী বাহিনী কোনো সহযোগীতা চাইলে, তাদের কে সর্বাত্মক সহযোগীতা করা হবে বলেও জানান থানা আওয়ামীলীগের এই সেকেন্ড ম্যান।