সুবিধাবাদীদের পক্ষে রোজেল, বঞ্চিতদের পক্ষে টিটু দাবি তৃণমূলের

124
সুবিধাবাদীদের পক্ষে রোজেল, বঞ্চিতদের পক্ষে টিটু দাবি তৃণমূলের

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটিতে আহবায়ক এবং সদস্য সচিব হিসাবে এমন দুইজনকে দায়িত্ব দেয়া হয়েছে যারা ফতুল্লার স্থানীয় রাজনীতিতে দুই মেরুর বাসিন্দা। আগে থেকেই এ দুইজন পরস্পর বিরোধী পক্ষের রাজনীতি নিয়ে সক্রিয় রয়েছেন বলে জানায় বিএনপির নেতাকর্মীরা।

জানা যায়, এক সময় জাহিদ হাসান রোজেল ফতুল্লার তৎকালিন কিং মেকার হিসাবে পরিচিত মোহাম্মদ আলীর অনুগত এবং সাবেক এমপি গিয়াস উদ্দিনের বিরোধী হিসাবে পরিচিতি লাভ করেছিলেন। যদিও তখন জাহিদ হাসান রোজেলের বড় ভাই যুবদল নেতা নাদিম হাসান মিঠু ছিলেন গিয়াস উদ্দিনের অনুগত। সেই ধারাবাহিকতায় অব্যাহত রেখে রোজেল এখনো গিয়াস উদ্দিনের বিরোধীতা করে চলেছেন।

তবে এখন আর তিনি মোহাম্মদ আলীর অনুগত নন, এখন তিনি বিএনপি থেকে পদত্যাগী নেতা মোহাম্মদ শাহআলমের অনুগত এমনটাই জানায় তৃণমূল নেতাকর্মীরা। মূলত শাহ আলমপন্থী হিসাবেই এবার তিনি আহবায়ক পদে নিয়োগ পেয়েছেন।

অপরদিকে শহীদুল ইসলাম টিটু বরারবরই ফতুল্লা থানা বিএনপির সাবেক সাধারন সম্পাদক মনিরুল আলম সেন্টুর অনুগত। এক সময় সেন্টু থানা যুবদলের সভাপতি এবং থানা বিএনপির সিনিয়র সহসভাপতির দায়িত্বও পালন করেছেন। তবে কুতুবপুরের চেয়ারম্যান পদে নির্বাচন করার জের ধরে আরো অনেক আগেই সেন্টুকে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছিলো। পরে আর তাকে বিএনপিতে ফিরিয়ে নেয়া হয়নি।

তবে সেন্টুর সাথে টিটুর ব্যক্তিগত সম্পর্ক এখনও অটুট রয়েছে যা সম্প্রতি প্রকাশও পেয়েছে। আর সাবেক এমপি গিয়াস উদ্দিনের অনুগতরা এখন থানা বিএনপির নেতৃত্বে শহীদুল ইসলাম টিটুকে সমর্থন করছেন, দাবি গিয়াস ঘনিষ্ঠদের। টিটুও তাদেরকে দলের বিভিন্ন পদে পদায়নের ব্যাপারে আশ^স্ত করেছেন বলে জানা গেছে।

আর এ কারনে টিটু এখন রোজেলের চেয়েও শক্ত অবস্থানে রয়েছেন বলে ধারনা করছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। কারন দল থেকে এতোদিন যাদেরকে মাইনাস করার চেষ্টা করা হয়েছে তারা আশা করছেন টিটু অন্তত মাইনাসের রাজনীতি করবেন না।

এদিকে, গিয়াস সমর্থকদের দাবি, ফতুল্লায় এই মুহুর্তে গিয়াসপন্থীরা রয়েছেন শক্তিশালী অবস্থানে। আর এই গ্রুপের নেতারাই অতীতে এই দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তাই অনেকে মনে করেন জাহিদ হাসান রোজেল চাইবেন এদেরকে দল থেকে মাইনাস করতে আর টিটু চাইবেন সবাইকে নিয়ে কমিটি করতে এবং দলকে শক্তিশালী করতে।

তাই আগামী দিনগুলিতে মাইনাসের রাজনীতি নাকি প্লাসের রাজনীতি সফল হয় সেটাই এখন দেখার বিষয়।