ফেসবুকে ভাইরাল ভয়াবহ বন্যার করুন দৃশ্য...

সিলেটের বন্যায় ম্লান পদ্মা সেতুর আনন্দ

122

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আগামী ২৫ জুন উদ্বোধন করা হবে পদ্মা সেতু। বিশ্বে কোনো নদীর উপর এক বিশাল সেতু এটি। নারায়ণগঞ্জের যারা পদ্মার পাড়ে গিয়েছেন তারা দেখেছেন পদ্মার বিশালতা। এই নদীর এক কুল থেকে অপর কুলের চিহ্ন মাত্র দেখা যায় না। এতোদিন পদ্মা নদী ফেরীতে পারাপার হতে হতো, সময় লাগতো অন্তত আড়াই ঘন্টা। এতেই বুঝা যায় কতো বিশাল এই পদ্মা নদী।

তাছাড়া ঝড়-তুফানের সময় ফেরীতে প্রায়ই ঘটতো ছোট-বড় দূর্ঘটনা। আর সবচেয়ে বড় কথা হলো পদ্মার উপর সেতু নির্মান ছিলো এক অসম্ভব ব্যাপার। এ সেতু নির্মানে বিশ^ ব্যাংক প্রথমে অর্থায়ন করেও পরে দূর্ণীতির অভিযোগ তুলে অর্থায়ন বন্ধ করে দিয়েছিলো। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশীয় অর্থায়নেই নির্মান করে বাংলাদেশের গর্ব এই বিশাল সেতু। তাই এই সেতুর উদ্বোধন উপলক্ষ্যে দেশে বইছে আনন্দের বন্যা।

তবে, সঙ্গত কারনেই গোটা দেশবাসী যখন এ সেতু নিয়ে আনন্দে উদ্বেলিত তখন উল্টো সিলেট বিভাগের চিত্র। সিলেট-সুনামগঞ্জসহ ১৭ জেলার জন্য সীমাহীন কষ্টের কারণ হয়ে দাড়িয়েছে বন্যা পরিস্থিতি। ফলে পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দকে ম্লান করে দিচ্ছে সিলেট বিভাগে ইতিহাসের ভয়ানক এই বন্যা।

তাই অনেকে মনে করেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন পদ্মা সেতুর খবর ভাইরাল হওয়ার কথা তখন ভাইরাল হচ্ছে সিলেট বিভাগের বন্যার খবর। আর এই বন্যা এতোটাই ভয়াবহ যে ওই অঞ্চলের মানুষের দূর্ভোগ দেখে গোটা দেশবাসীর বুক ফেঁটে যাচ্ছে।

বিশেষ করে গলা সমান পানিতে শিশুদের দাড়িয়ে থাকার দৃশ্য হৃদয়বিদারক। ফেসবুক জুড়েই দেখা যাচ্ছে গবাদি পশুর মৃত্যুর দৃশ্য। কুকুর বিড়াল সহ সকল প্রকার প্রানীর জীবন বাঁচানোর লড়াই দেখে কাঁদছে দেশের মানুষ। কোথাৗ কোথাও বন্যার পানি এতোটাই বেড়েছে যে বিদ্যুতের খুটির ট্রান্সফর্মার পর্যন্ত ডুবে গেছে। যার ফলে বন্যা কবলিত এলাকায় এখন বিদ্যুৎ নেই।

চারিদিকে এতো পানি অথচ নেই কোনো খাবার পানি। খাবার নেই, খাবার রান্না করার কোনো জায়গাও নেই। ফলে ভয়াবহ বানের জলে কতো মানুষ ভেসে গেছে সেটা জানার সুযোগও নেই। কারন রাস্তাঘাট সব ডুবে যাওয়ায় অনেক জায়গায় বাহির থেকে কেউ পৌঁছতে পারছে না। সংবাদকর্মীরা সংগ্রহ করতে পারছে না সব খবর।

তাই স্মরণ কালের ভয়াবহ এই বন্যার কারনে গোটা জাতি স্তম্বিত হয়ে পড়েছে। ফলে ঠিক এই মুহুর্তে আনন্দ-বেদনায় মিশ্রিত সময় পার করছে দেশের মানুষ।