সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি, জানেনা নাসিক

139
সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি, জানেনা নাসিক

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর থানা এলাকায় অটো রিকশা, সিএনজি এবং রিকশা হতে কয়েকটি স্পটে বিশ টাকা করে চাঁদা নেয়া হচ্ছে। অবৈধ এ চাঁদা থেকে যে উপার্জন অর্থ চলে যাচ্ছে চাঁদাবাজদের পকেটে। এদিকে, চাঁদাবাজরা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাম ব্যবহার করে এ চাঁদাবাজী করছেন বলে জানা গেছে। যদিও সিটি কর্পোরেশনের দাবি, আমরা কোনো চাঁদা নেই না।

গতকাল বন্দর খেয়াঘাটে দাড়িয়ে চাঁদাবাজির এ অভিযোগ করেন কয়েকজন অটো রিকশা ও সিএনজি চালক। তারা বলেন সিটি কর্পোরেশনের লোকেরাই এই টাকা নিচ্ছেন। তাই তারা বার বার সিটি কর্পোরেশনের ঠিকাদার একেএম আবু সুফিয়ানের সাথে কথা বলেও কোনো প্রতিকার পান নাই।

রিকশা চালকরা আরো জানান, তারা যদি ত্রিশ টাকার ভাড়া নিয়ে যাত্রী নামিয়ে খালি রিকশা নিয়েও ফিরেন তারপরেও তাদের কে বিশ টাকা দিতে হয়। অর্থাৎ যেতে বিশ টাকা আসতে বিশ টাকা। এভাবে যতোবার যান ততোবারই এই পরিমান টাকা দিতে হয়। সিটি করপোরেশনের টোকেন দিয়ে তাদের কাছ থেকে টাকা নেয়া হয় বলে জানা গেছে।

এতে তারা সারা দিনে যতো টাকা উপার্জন করেন তার বেশির ভাগই নিয়ে যায় চাঁদাবাজরা। তাই তারা এখন অসহায় হয়ে পরেছেন এবং যাত্রীদের কাছ থেকে তাদেরকে বেশি ভাড়া নিতে হচ্ছে। তাতেও তাদের সংসার চলেনা।

এ ব্যাপারে সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে জানা গেছে আসলে সিটি কর্পোরেশন এই ধরনের কোনো চাঁদা আদায় করছে না। বা তারা কারো কাছে ইজারাও দেয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক বন্দরবাসীদের অনেকে জানান, বন্দরের কিছু স্থানীয় সন্ত্রাসী রিকশা ওয়ালাদের উপর চাঁদাবাজী করছে। আর এদের নেতৃত্বে রয়েছে প্রভাবশালী পরিবারের এক ছিচকে সন্ত্রাসী। মূলত তার বাহিনীই রিকশা প্রতি এই টাকা আদায় করছে বলে জানা গেছে।

কিন্তু সিটি কর্পোরেশনের ব্যর্থতা হলো সিটি কর্পোরেশনের নামে এই টাকা আদায় করা হলেও সন্ত্রাসীদের বিরুদ্ধে সিটি কর্পোরেশন কোনো ব্যবস্থাই নিতে পারছে না। ফলে যা হবার তাই হচ্ছে। বদনাম হচ্ছে সিটি কর্পোরেশন মেয়র আইভীর।