সাইফউল্লাহ বাদল’র নেতৃত্বে বদলে গেছে কাশীপুর

231
সাইফউল্লাহ বাদল’র নেতৃত্বে বদলে গেছে কাশীপুর

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদলের নেতৃত্বে সমৃদ্ধ ইউনিয়ন উপহার পাবে ইউনিয়নবাসী এমনটাই দাবি তার ঘনিষ্ঠদের। ইতিমধ্যে গত পাঁচ বছরে তিনি এই ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করেছেন বলে জানায় স্থানীয়রা। ফলে তিনি নতুন করে দায়িত্ব পাওয়ায় আরো সমৃদ্ধির পথে এগুচ্ছে কাশীপুর।

ইউনিয়নবাসীর মতে, রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন তিনি। এখন কাশীপুরে কোনো কাঁচা রাস্তা নেই। সব রাস্তাই আরসিসি ঢালাই করে পাকা করা হয়েছে। ব্যাপক উন্নয়ন করা হয়েছে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলিরও। এরই মাঝে স্থানীয় হাজী উজির আলী স্কুলের চেহারা পাল্টে দিয়েছেন তিনি। কাশীপুরের হাজার হাজার ছেলে মেয়ে এই স্কুলে লেখাপড়া করছে। দিনে দিনে শিক্ষা প্রতিষ্ঠানটি ভালো রেজাল্ট করছে।

সাইফ উল্লাহ বাদল দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে ঘোষনা করেছিলেন, পুনরায় নির্বাচিত হলে এমন উন্নয়ন করবেন যে নারায়ণগঞ্জ শহর ছেড়ে মানুষ কাশীপুরে গিয়ে বসবাস করবে। বর্তমানে তিনি প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে কাজ করে চলেছেন বলে জানা গেছে।

সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহায়তায় পূরনো রাস্তাগুলির পাশাপাশি আরো কয়েকটি নতুন রাস্তা করার পরিকল্পনা নিয়ে কাজ করে চলেছেন তিনি। তাই এবার উন্নয়নের মহাপরিকল্পনা বাস্তবায়ন করার পথে রয়েছেন চেয়ারম্যান সাইফ উল্লাহ বাদল এমনটাই দাবি ইউনিয়নবাসীর।

এ বিষয়ে সাইফ উল্লাহ বাদল বলেন, আগামী দুই বছরের মধ্যে কাশীপুর ইউনিয়নে আরো ব্যাপক উন্নয়ন হবে। এরই মাঝে সংসদ সদস্য শামীম ওসমান ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়নেই প্রায় দুইশ কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা ঘোষনা করেছেন। এই পরিকল্পনার অংশ হিসাবে রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি জলাবদ্ধতা নিরসনে পরিকল্পিত ড্রেনেজ ব্যাবস্থা গড়ে তোলা হবে। এই পরিকল্পনার অংশ হিসাবে কাশীপুর ইউনিয়নে উন্নয়নের মহাপরিকল্পনা বাস্তাবায়নের চেষ্ঠা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আপনারা জানেন কাশীপুর ইউনিয়নটি ক্রমবর্ধমান জনবসতিপূর্ণ একটি ইউনিয়ন। ইউনিয়নের সর্বত্র ব্যাপক শিল্পকারখানা গড়ে উঠছে এবং সঙ্গে সঙ্গে গড়ে উঠছে ঘনবসতি। তাই আগামী দিনে এই ইউনিয়নের জনসংখ্যা দ্রুত বৃদ্ধির বিষয়টি মাথায় রেখেই ব্যাপক উন্নয়ন চলমান রয়েছে।

তিনি আরো বলেন, মানুষ নতুন বাড়িঘর নির্মান করার সময় বেশির ভাগ ক্ষেত্রেই বর্ষাকালে বৃষ্টির পানি নিস্কাশনের বিষয়টি মাথায় না রেখেই বাড়ি ঘর নির্মান করে ফেলে। এতে বর্ষাকালে অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। তাই এ বিষয়টি মাথায় রেখে উন্নয়ন পরিকল্পনা করা হচ্ছে। কাশীপুরের নয়টি ওয়ার্ডের নয়জন মেম্বারকেও নির্দেশনা দেয়া হচ্ছে, যাতে তারা জলাবদ্ধতার বিষয়টি মাথায় রেখে নিজ নিজ ওয়ার্ড এলাকার দিকে নজর রাখেন এবং সেই মোতাবেক উন্নয়ন করেন।