শাহাদাৎ বার্ষিকীতে অর্ধশতাধিত স্থানে মিলাদ ও দোয়া মাহফিলে শামীম ওসমান

169
নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:
জাতীয় শোক দিবস ও স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ-৪ আসনের আওতাধীণ এনায়েতনগর ও কাশিপুরের বিভিন্ন স্থানে আয়োজিত মিলাদ, দোয়া ও আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

গতকাল বুধবার (১৬ আগস্ট) সকাল ১১টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত সময়ে অনুষ্ঠিত এসব মিলাদ ও দোয়ায় অংশ নেন তিনি।

এদিন আওয়ামীলীগ নেতা মতিউর রহমান প্রধানের উদ্যোগে এনায়েতনগর ইউনিয়নের মাসদাইর বেকারীর মোড়, ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক রাজীব হোসেন মিঠুর উদ্যোগে ঘোষের বাগ, যুবলীগ নেতা মিজানুর রহমানের উদ্যোগে প্রাইমারী স্কুল মাঠে, থানা আওয়ামীলীগের কার্যকরী সদস্য হাজী মো. মোস্তফা মিয়ার উদ্যোগে মাসদাইরে, বৃহত্তর মাসদাইর আ.লীগের সভাপতি রঞ্জিত মন্ডলের উদ্যোগে বাড়ৈভোগ, কাশিপুর ইউনিয়নের ভোলাইল মিষ্টির দোকান, মুসকান মটরস এর সামনে, স্বেচ্ছাসেবকলীগ নেতা আল আমিনের উদ্যোগে কাশিপুর কাউন্সিল অফিস, যুবলীগ নেতা আনিছুর রহমান শ্যামলের উদ্যোগে খিলমার্কেটে, ফতুল্লা থানা যুবলীগ নেতা নাজমুল হাসান সাজনের উদ্যোগে সাইফুল্লাহ বাদলের বাড়ির সামনে, ভুমি অফিস, কাশিপুর ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে হাটখোলা স্কুল মাঠ, জুয়েলের উদ্যোগে নরসিংপুর, আজিজুলের উদ্যোগে নরসিংপুর মুজিব নগর এলাকায়, বাদশাহর উদ্যোগে মধ্য নরসিংপুরসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উদ্যোগে নরসিংপুর, মধ্য নরসিংপুর ও চড় নরসিংপুরের অর্ধশতাধিক স্থানে মিলাদ ও দোয়ায় উপস্থিত হন শামীম ওসমান। প্রতিটি স্থানেই নেওয়াজ বিতরণ করেন এ সংসদ সদস্য।

এসময় শামীম ওসমান বলেন, জামাত-বিএনপি ভয়ংকর কিছু করার চেষ্টা করছে। দেশটাকে এমন একটা জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে যে, এই দেশটা আফগানিস্তান কিংবা সিরিয়ার চেয়ে খারাপ অবস্থা হবে। তাই এই আগস্ট মাসের শেষ দিকে, আগামী সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই সময়টা বাংলাদেশের জন্য একটা ক্রান্তিকাল। স্বাধীণতার পক্ষের শক্তি যারা আছে, আমি তাদের কাছে বলতে চাই যুদ্ধের সময় আমাদের স্লোগান ছিলো বীর বাঙ্গালী ঐক্য গড়ো, বাংলাদেশ স্বাধীন করো। কিন্তু বর্তমানে আমাদের নতুন প্রজন্মের শ্লোগান হবে, বীর বাঙ্গালী ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো।

শামীম ওসমান বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীণতা দিয়েছিলেন কিন্তু মুক্তি দেয়া সম্ভব হয় নাই, অর্থনৈতিক মুক্তি। সাড়ে ৩ বছরের মাথায় তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কিন্তু জাতির পিতার কণ্যা শেখ হাসিনা ৯৬’ সালে ক্ষমতায় এসে কিন্তু হত্যার পরিবর্তে হত্যা করেন নাই। উনি যেটা চেয়েছিলেন তা হলো, আইনের শাসন প্রতিষ্ঠা করা এবং বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা। সেই স্বপ্ন পূরণের পথে এসেছি আমরা, বাংলাদেশ বিশে^র মানচিত্রে মাথা উচু করে দাড়িয়েছে। আজ আমরা গর্ব করে বলতে পারি, বাংলাদেশ কারো পায়ের উপর ভর দিয়ে দাড়ায়নি, বাংলাদেশ নিজের পায়ের উপর দাড়িয়েছে। আর এটাই হয়েছে আমাদের কাল। এই কালের কারণে এবং আমাদের ভৌগলিক সীমারেখা, এই দুইটা মিলিয়ে আমরা এমন একটা অবস্থায় এসে পড়েছি, যে আমাদের উপর হস্তক্ষেপ করা হচ্ছে। কিন্তু এইসব হস্তক্ষেপ উপেক্ষা করে বঙ্গবন্ধু শেখ মুজিবের রক্তের উত্তরাধিকারী, জননেত্রী শেখ হাসিনা আজকে বিশে^র বড় বড় শক্তিকে সাহস করতে বলতে পারে যে, বাংলাদেশের কোনো স্বার্থ বিকিয়ে তিনি ক্ষমতায় থাকবেনা। এবং বাংলাদেশের কোনো স্বার্থ শেখ হাসিনা বিকিয়ে দিবেন না।
নেওয়াজ বিতরণের পূর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ পড়ানো হয়।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মতিউর রহমান প্রধান, মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার বিউটি, এনায়েতনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন চৌধুরী, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, ৭ নং ওয়ার্ডের মেম্বার শাহজাহান মাদবর, ৮নং ওয়ার্ড মেম্বার আতাউর রহমান প্রধান, মহিলা মেম্বার ফারহানা আক্তার।