শামীম ওসমানের ভক্ত প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

197

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, শামীম ভাই আমাকে বলেছিলো, তুমি আমার ছোট ভাই, আমার নারায়ণগঞ্জের তরুন সমাজের জন্য কিছু করে দাও। তখন আমি শামীম ভাইকে বলেছিলাম আমি শুধু প্রতিমন্ত্রীই নই, আমি ছোটবেলা থেকেই আপনার ভক্ত।

নারায়ণগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার এর ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ রবিবার বিকেলে লিংকরোডস্থ নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে এ ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, উনিশ শতকে উন্নত যোগাযোগ ব্যবস্থার কারনে নারায়ণগঞ্জ নগরটি পাট ব্যবসার জন্য বিখ্যাত হয়ে ওঠে। নারায়ণগঞ্জ একসময় বিশ্বময় “প্রাচ্যের ড্যান্ডি” হিসেবে পরিচিতি পায় এবং ১৯৫০ সালে বিশ্বের সবচেয়ে বড় পাটকল “আদমজী পাটকল” প্রতিষ্ঠিত হয়। আমি বিশ্বাস করি এই শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের মাধ্যমে দক্ষজনশক্তি ও বড়ো বড়ো আইটি ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠার মাধ্যমে নারায়ণগঞ্জ এবার প্রাচ্যের সিলিকন ভ্যালি হিসেবে গড়ে উঠবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক মাননীয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সার্বিক তত্ত্বাবধানে গবেষণা ও উন্নয়নের জন্য বিশ্বমানের পরিবেশ এবং ভবিষ্যতের জন্য টেকনোদক্ষ মানবসম্পদ তৈরি করার লক্ষ্যে দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠায় কাজ করছে আইসিটি বিভাগ। এর ফলে সরকার এবং একাডেমিয়ার সঙ্গে শিল্পভিত্তিক ইন্টিগ্রেশনের মাধ্যমে দেশে প্রযুক্তিভিত্তিক ইকোসিস্টেম গড়ে তোলা হবে। ফলে আইটি/আইটিইএস খাতে বাংলাদেশের যুব সমাজের আত্ম কর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হবে। এই শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার থেকে বের হয়ে তরুণ উদ্যোক্তারা আইটি ইন্ডাস্ট্রিতে যেনো ব্যাপক পরিসরে কাজ করতে পারেন সে লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় হাই-টেক পার্ক স্থাপনের কাজও সমান্তরালে চলমান রয়েছে।…

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সভাপতিত্বে এ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম; বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম; শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন (১১ জেলা) প্রকল্পের পরিচালক একেএম আব্দুল্লাহ খান; নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।