কোনো ড্র্রেন নির্মান না করায় এবারও ডুববে ফতুল্লার বিশাল এলাকা......

শামীম ওসমানের কি কিছুই করার নেই?

129
# কোনো ড্র্রেন নির্মান না করায় এবারও ডুববে ফতুল্লার বিশাল এলাকা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আবারও জলাবদ্ধতার আতংকের মাঝে বসবাস করছেন ফতুল্লার ডিএনডি এলাকার মানুষ। গত দশ বছর ধরে প্রতি বর্ষায়ই ভয়াবহ জলাবদ্ধতার কবলে পরেন ফতুল্লার সাধারন মানুষ। বিশেষ করে ফতুল্লা ইউনিয়নের চারটি ওয়ার্ড এবং এনায়েতনগর ইউনিয়নের একটি ওয়ার্ড সামান্য বৃষ্টি হলেই ডুবে যায়। এসব এলাকার মাঝে উল্লেখযোগ্য হলো লাল পুর, পৌষা পুকুর পাড়, পাইলট স্কুল, টাগারের পাড়, আলআমিন বাগ, ইসদাইর কাপুইরাপট্টি, ইসদাইর বাজার এবং উত্তর মাসদাইর এলাকা। এসব এলাকায় বাস করেন কয়েক লক্ষ মানুষ।

এলাকাটি নারায়ণগঞ্জের জাদরেল এমপি একেএম শামীম ওসমানের এলাকা। কিন্তু শামীম ওসমান বিগত বছরগুলিতে অত্র এলাকার জলাবদ্ধতা নিরসনে কোনো কাজ না করায় এবারও বর্ষায় ডুবে যাবে এসব এলাকা। তাই এসব এলাকার মানুষ এখন চরম অস্বস্তির মাঝে রয়েছেন।

এলাকাবাসী জানান, গত কয়েক বছর ধরেই সামান্য বৃষ্টি হলে অত্র এলাকার রাস্তাঘাট সব ডুবে যায়। পানি ঢুকে পরে সাধারন মানুষের ঘরের ভেতর। এতে দিনের পর দিন পঁচা দুর্গন্ধযুক্ত পানির উপর বাস করতে হয়ে অনেক বাড়ির মানুষকে। সাপ বিচ্ছু পোকামাকর ঢুকে পরে ঘরের ভেতর। এতে বৃদ্ধ এবং শিশুরা পরে চরম বিপাকে।

এছাড়া, ভেসে আসা মলমূত্র ঢুকে পরে ঘরের ভেতর। তাই প্রায় প্রতি বছরই অত্র এলাকায় সাধারন মানুষকে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। তাই এবারও অত্র এলাকার জলাবদ্ধতা নিরসনে শামীম ওসমান এমপি কোনো কাজ না করায় আবারও ডুবে যাবে এলাকা এমনটাই মনে করেন এলাকাবাসী।

ফলে, এই এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরাও চরম হতাশার মাঝে জীবনযাপন করছেন। তাদের প্রশ্ন এ ব্যাপারে শামীম ওসমান এমপির কি কিছ্ ুকরার নেই? আর কতোকাল এভাবে দূর্ভোগ পোহাবে অত্র এলাকার মানুষ?